মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায় রাষ্ট্রীয় সফরে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়ি প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির ১২ সদস্যের একটি দলের সাথে ১০ দিনের জন্য রাষ্ট্রীয় সফরে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া গেছেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন সম্পর্কিত টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

সোমবার (২ এপ্রিল) রাত ১১টায় মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করেন সফরকারী দলটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আ ম ওবায়দুল মুক্তাদির চৌধুরী এমপি’র নেতৃত্বে সফরে অন্যান্য সদস্যরা হলেন মো: সুবীদ আলী ভূইয়া এমপি, শেখ হেলাল উদ্দিন এমপি, এম আব্দুল লতিফ এমপি, উষাতন তালুকদার এমপি, ফিরোজা বেগম চিনু মহিলা এমপি, এম এ আউয়াল এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রমা রাণী রায়, যুগ্ম সচিব কাজী মো: আনোয়ারুল হাকিম, জেলা ও দায়রা জজ (মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের) ছুমিয়া খানম ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী এএসএম হুমায়ুন কবির।

এছাড়া ব্যক্তিগত খরচে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান র আ ম ওবায়দুল মুক্তাদির চৌধুরীর স্ত্রী ফাহিমা খাতুন, সদস্য মো: সুবীদ আলী ভূইয়ার স্ত্রী মাহমুদা আক্তার, ফিরোজা বেগম চিনুর কন্যা ক্যচিং আনোয়ার মীম সফর সঙ্গী হয়েছেন বলে মন্ত্রণালয় প্রেরিত পত্রে জানানো হয়েছে। ১০ দিনের সফর শেষে আগামী ১১ এপ্রিল রাতে ইন্দোনেশিয়া থেকে ঢাকায় ফেরার কথা রয়েছে সফরকারীদের।

শেয়ার করুন