বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিভাগীয় সমাবেশ শুক্রবার

কক্সবাজার প্রতিনিধি : বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম বিভাগীয় সমন্বয় কমিটির আয়োজনে বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে শুক্রবার (৬ এপ্রিল)।

অস্তিত্ব রক্ষার প্রত্যয়ে এবং সমঅধিকার ও সমমর্যাদা প্রতিষ্ঠাসহ সংখ্যালঘু জনগোষ্ঠীর প্রাণের দাবি ৭ দফা ও নির্বাচনী ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে চট্টগ্রাম মুসলিম হল প্রাঙ্গনে এই মহাসমাবেশ শুরু হবে বেলা ১টায়। ওই সমাবেশে যোগ দিতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়া উপজেলা ও পৌরসভা শাখার যৌথ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ এপ্রিল) সন্ধ্যায় নিজস্ব কার্যালয়ে ঐক্য পরিষদ উপজেলা শাখার সভাপতি রতন বরণ দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও চকরিয়া প্রেসক্লাবের যুগ্ন-সম্পাদক মুকুল কান্তি দাশের সঞ্চালনায় আয়োজিত প্রস্ততি সভায় বক্তব্য রাখেন ঐক্য পরিষদ চকরিয়া উপজেলার শাখার উপদেষ্টা অনিবাঁশি দাশ, উপজেলা শাখার সহ-সভাপতি আলংহ্রী রাখাইন, পৌরসভা শাখা সভাপতি নারায়ন কান্তি দাশ, সাধারণ সম্পাদক সুনিপ দাশ সৌরভ, উপজেলার সাংগঠনিক সম্পাদক দিলীপ সুশীল, যুগ্ন-সম্পাদক কালু শুক্লা দাশ, লিটন কান্তি দাশ, ঐক্য পরিষদ আবুধাবী শাখার সাধারণ সম্পাদক উজ্জ্বল দে শিমুল প্রমুখ।

ঐক্য পরিষদ চকরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও চকরিয়া প্রেসক্লাবের যুগ্ন-সম্পাদক মুকুল কান্তি দাশ বলেন, চট্টগ্রামের মহাসমাবেশে যোগ দিতে ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে। চকরিয়া থেকে শতাধিক নেতা-কর্মী নিয়ে সমাবেশে যোগদান করা হবে।

উল্লেখ্য, মহাসমাবেশ উদ্বোধন করবেন বাংলাদেশ আদিবাসী ফোরামের সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা), প্রধান অতিথির বক্তব্য রাখবেন সাংবাদিক শাহারিয়ার কবির। প্রধান বক্তার বক্তব্য রাখবেন ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত।

এতে বিশেষ অতিথি থাকবেন রাজনীতিবিদ পংকজ ভট্টাচার্য্য, বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোটের সভাপতি মাওলানা জিয়াউল হক প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করবেন বিভাগীয় সমন্বয় কমিটির আহবায়ক প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরী।

শেয়ার করুন