সুফিয়া কামাল হল ছাত্রলীগের ২৪ নেতাকর্মী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলে ১০ এপ্রিল সংগঠিত অনাকাঙ্খিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে শাখা ছাত্রলীগের ২৪ নেতাকর্মীকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) রাতে সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৪ নেতাকর্মীকে বহিষ্কারের তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- স্থায়ীভাবে বহিষ্কৃত নেতাকর্মীরা হলেন, ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক খালেদা হোসেন মুন, কবি সুফিয়া কামাল হল শাখার সহ সভাপতি মোর্শেদা খানম, আতিকা হক স্বর্ণা, মিরা, সাংগঠনিক সম্পাদক জান্নাতী আক্তার সুমী, সহ সম্পাদক শ্রাবনী, আর্থ এন্ড এনভারনমেন্ট সাইয়েন্স বিভাগের যুগ্ম সাধারণ সম্পাদক শারিমন আক্তার, চারুকলা বিভাগের উপ-তথ্য ও গবেষণা সম্পাদক আশা, নাট্যকলা বিভাগের লিজা, অনামিকা দাশ, মিথিলা নুসরাত চৈত্রী ও সুদিপ্তা মন্ডল, সংগীত বিভাগের সোনম সীথি, প্রিয়াংকা দে ও প্রভা, নৃবিজ্ঞান বিভাগের শারমিন সুলতানা, উর্দু বিভাগের মিতু, ভূতত্ত্ব বিভাগের শিলা, জাকিয়া, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মনিরা, রুনা, শান্তি ও সংঘর্ষ বিভাগের জুঁই, বাংলা বিভাগের তানজিলা ও সমাজ কল্যাণ বিভাগের তাজ।

গত ৮ ফেব্রুয়ারি কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ১০ ফেব্রুয়ারি সুফিয়া কামাল হলে সাধারণ ছাত্রীদের নির্যাতনের অভিযোগ ওঠে হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বিরুদ্ধে। অভিযোগের পর সেদিন রাতেই তাকে ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন বহিষ্কার করে। ঘটনার পরদিন এশাকে লাঞ্ছিত করার ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে প্রকাশ পেলে ছাত্রলীগ তদন্ত কমিটি গঠন করে। এরপর এশার বহিষ্কারাদেশ তুলে নেয়।

শেয়ার করুন