তিন ভাষার তিন বইয়ের মোড়ক উন্মোচন
লেখনির মাধ্যমে প্রতিভা অন্বেষণের চর্চা ধরে রাখতে হবে : কংজরী চৌধুরী

লেখনির মাধ্যমে প্রতিভা অন্বেষণের চর্চা ধরে রাখতে হবে : কংজরী চৌধুরী

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, লেখনির মাধ্যমে প্রতিভা অন্বেষণের চর্চা ধরে রাখতে হবে। পার্বত্য জনপদের লেখকদের বইয়ে স্থানীয়দের জীবন ধারণ, সংস্কৃতি, ঐতিহ্যসহ বিভিন্ন বিষয় উঠে আসছে।

বুধবার (১৮ এপ্রিল) খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে সাংবাদিক প্রদীপ চৌধুরী সম্পাদিত “অক্ষর”, উন্নয়নকর্মী ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরার “উংবালে এ হু হু হু” এবং গবেষক চিংলামং চৌধুরীর কাব্যগ্রন্থ “আখ্যিং তাইংথা লাইংমা (সময়সেতু পথে) তিন বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, গুণীজনদের সম্মান করা না গেলে পাহাড়ে গুণীজনের সৃষ্টি হবে না। এই দৃষ্টিভঙ্গি থেকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রতিবছর গুণীজনদের সংবর্ধনা দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে, যা ভবিষ্যতেও চলমান থাকবে। পার্বত্য চট্টগ্রাম থেকে যারা উপন্যাস, সাহিত্য ও কাব্য গ্রন্থসহ যেকোন পুস্তক বের করতে চাইলে তাতে পৃষ্টপোষকতার আশ্বাস দেন তিনি।

খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচন সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা,দৈনিক অরণ্যবার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা,জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম, উন্নয়নকর্মী ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরা,অংসুই মারমা, চিংলামং চৌধুরী প্রমুখ। এসময় বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।