ইউপিডিএফ সংগঠক হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে ইউপিডিএফ সংগঠক সুনীল বিকাশ ত্রিপুরা কাতাং হত্যাকাণ্ডের প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেছে ইউপিডিএফ ‘প্রসীত খীসা সমর্থীত’ ভ্রাতৃপ্রতীম তিন সংগঠন।

সোমবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় জেলা সদরের স্বনির্ভর বাজার থেকে পাহাড়ী ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুবফোরামের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভকারীরা চেঙ্গী স্কোয়ার দিকে যেতে চাইলে রেড স্কোয়ারের সামনে পুলিশ বাধা দেয়। বিক্ষোভ মিছিল শেষে স্বণির্ভর বাজারে গিয়ে বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশে বক্তারা, ইউপিডিএফ সংগঠক সুনীল বিকাশ ত্রিপুরা কাতাং, মিঠুন চাকমা হত্যাকাণ্ড জাতীয় সংসদ নির্বাচনের আগে ইউপিডিএফকে রাজনৈতিকভাবে নির্মূল করার ষড়যন্ত্র চলছে বলে দাবি করেন। দিনে দুপুরে পার্বত্য চট্টগ্রামে মানুষ হত্যা প্রশাসনের নির্লিপ্ততার বর্হিঃপ্রকাশ উল্লেখ করে অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়।

প্রসঙ্গত, গত রবিবার ২২ এপ্রিল পানছড়ির মরাটিলা এলাকায় প্রতিপক্ষের গুলিতে নিহত হয় ইউপিডিএফ মাটিরাঙা ও গুইমারা উপজেলার সংগঠক সুনীল বিকাশ ত্রিপুরা কাতাং। হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ ‘প্রসীত খীসা সমর্থকরা’ প্রতিপক্ষ জেএসএস ‘এমএন লারমা সমর্থকদের’ দায়ী করেছে।

এদিকে, রবিবার (২২ এপ্রিল) বিকালে জেএসএস সংস্কারবাদী গ্রুপ কর্তৃক খাগড়াছড়ির কমলছড়ি ইউনিয়নের বেতছড়ির সাজেক পাড়া এলাকার নিজ বাড়ি থেকে ৬০ বছরের বৃদ্ধ বিদুৎ বরণ চাকমা, তার ছেলে রিপন চাকমা (২৮) ও একই গ্রামের বিমল চাকমার ছেলে ভূবন মোহন চাকমাকে (৪০) অস্ত্রের মুখে অপহরণ করা হয়েছে।

সোমবার (২৩ এপ্রিল) ইউপিডিএফ ‘প্রসীত খীসা সমর্থীত’ ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক ও কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা, সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে কমলছড়ি ইউনিয়নের বেতছড়ির সাজেক পাড়া থেকে জেএসএস সংস্কারবাদী গ্রুপ কর্তৃক পিতা-পুত্রসহ তিন নিরীহ গ্রামবাসীকে অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদেরকে অক্ষত অবস্থায় মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন। বিবৃতিতে সচিব চাকমা বলেন, বর্তমানে জেএসএস সংস্কারবাদী গ্রুপ ও নব্য মুখোশ বাহিনী মিলে (ইউপিডিএফ) এর নেতা, কর্মী, সমর্থক ও সাধারণ লোকজনকে খুন ও অপহরণ যজ্ঞে মেতে উঠেছে।

পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলোর নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একের পর এক খুন, গুম, অপহরণ, চাঁদাবাজী ও অগ্নিসংযোগের কারনে আতংকে দিনযাপন করছে জেলার সাধারণ মানুষ। থমথমে পরিস্থিতি বিরাজ করছে খাগড়াছড়ি পুরো জেলা জুড়ে।

শেয়ার করুন