দুর্জয় সংগঠনের উদ্যোগে
“যানজট মুক্ত নিরাপদ সড়ক” বিনির্মাণে গোল টেবিল বৈঠক

দুর্জয় প্রগতিশীল সামাজিক সংগঠনের উদ্যোগে “যানজট মুক্ত নিরাপদ সড়ক” বিনির্মাণে এক গোল টেবিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ এপ্রিল) বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে দুর্জয়’র প্রধান সমন্বয়ক নিশাত চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সমন্বয়ক শান্তনু দেওয়ানজীর সঞ্চালনায় গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, যানবাহন চালকদের সঠিক প্রশিক্ষণ এবং ট্রাফিক আইনের বাস্তবমুখী প্রয়োগের অভাবে সড়ক দুর্ঘটনার মত হৃদয় বিদারক ঘটনা প্রতিনিয়ত ঘটে চলেছে। এছাড়াও ফুটপাত বেদখল, বেপরোয়া ওভার টেকিং, লাইসেন্স এবং প্রশিক্ষণবিহীন গাড়ী চালানো, চালকদের ডাবল শিফটিং, পার্কিং এর অব্যবস্থাপনা, ওভার ব্রীজ ও জেব্রা ক্রসিং ব্যবহার না করার কারণে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। এ সমস্যা নিরসনের জন্য এলাকা ভিত্তিক কাউন্সিলিংসহ জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বক্তাগণ সকলকে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান। এছাড়াও জনপ্রতিনিধিদের জনসচেতনতা সৃষ্টিতে উদ্যোগ গ্রহণ ও যানজট নিরসনে পর্যাপ্ত পাকিং ব্যবস্থা নিশ্চিত করণের জন্য প্রশাসন এবং সরকারের প্রতি উদাত্ব আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ট্রাফিক উত্তর বিভাগের এডিসি অহিদুল হক চৌধুরী, ২৩নং পাঠানটুলি ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাবেদ, আন্তঃ জিলা মালামাল পরিবহন সংস্থা ও কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক চৌধুরী জাফর আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ শফিউর রহমান টিপু, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অলি আহম্মেদ, বিশিষ্ট সমাজ সেবক লিটন মহাজন, বাংলাদেশ হিউম্যান রাইডস এর প্রেস সোসাইটি (চট্টগ্রাম বিভাগ)’র সহ-সভাপতি ছোটন আচার্য্য, সাহিত্যিক ও সমাজকর্মী আহমেদ মনসুর, দুর্জয় প্রগতিশীল সামাজিক সংগঠনের সমন্বয়ক আজম আলী চৌধুরী জুয়েল প্রমুখ।

শেয়ার করুন