বেগম জিয়ার মুক্তির দাবীতে মানবন্ধনে শাহাদাত
বীরের বেশে দেশে ফিরবেন তারেক রহমান

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, তারেক রহমান বাংলাদেশের বৈধ নাগরিক। পাসপোর্ট জমা দেয়া মানে নাগরিকত্ব বর্জন করা নয়। কোন ছল চাতুরী করে সরকার তারেক রহমানের দেশে আসা বন্ধ করতে পারবে না। তারেক রহমান নিজের ইচ্ছায় বীরের বেশে দেশে ফিরে আসবেন।

বুধবার (২৫ এপ্রিল) সকাল ১১ টায় নগরীর কাজীর দেউরীস্থ নূর আহমদ সড়কে বেগম জিয়ার মুক্তির দাবীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে এক মানবন্ধনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, ওবায়দুল কাদের আগামী জাতীয় নির্বাচনকে তামাশার নির্বাচনে পরিণত করার জন্য ভারতের শরাণাপন্ন হয়েছিলেন। কিন্তু ভারত সরকার গণতান্ত্রিকভাবে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে যে সরকার ক্ষমতায় আসবে, তারা সেই সরকারকে সমর্থন দেবে। তাই ওবায়দুল কাদের ব্যর্থ হয়ে দেশে এসে বলছে, ভারত নির্বাচন নিয়ে কোন কথা বলবে না। এতে বুঝা যায় ভারত সরকারের আস্থা এখন তাদের উপর আর নেই।

তিনি আরো বলেন, বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম জিয়া দীর্ঘদিন ধরে পায়ে ও হাটুর ব্যথায় ভুগছেন। ঔষুধ সেবনের পাশাপাশি পায়ের ব্যথার উন্নত থেরাপির জন্য বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা অত্যন্ত জরুরী। যদি বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার অভাবে স্বাস্থ্যগত অবনতি হয় তাহলে এই সরকারের শেষ রক্ষা হবে না।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন বলেছেন, গণতন্ত্র আজ কারাগারে বন্দি। মানুষের কথা বলার অধিকার, ভোটাধিকার আজ ভুলুণ্ঠিত। তিনি বলেন, এক টাকাও দুর্নীতি না করে বেগম খালেদা জিয়াকে যদি জেলে যেতে হয়, তবে হাজার হাজার কোটি টাকার দূর্নীতির দায়ে অভিযুক্ত শেখ হাসিনা ও অন্যান্যদের কি শাস্তি হওয়া উচিত ভবিষ্যতে দেশের জনগণের আদালতেই নির্ধারিত হবে। বহুদলীয় গণতন্ত্র, আইনের শাসন, বৈষম্য ও বঞ্চনাহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষে দেশবাসীকে সরকারের একদলীয় শাসনের বিরুদ্ধে রুখে দাঁডাতে হবে।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেছেন, জিয়া অরফনাজ ট্রাস্টের যে মামলায় বেগম জিয়াকে জেলে নেয়া হয়েছে, অথচ এই ট্রাস্ট গঠন ও পরিচালনার সঙ্গে বেগম জিয়া প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত ছিল না। সকল ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে এদেশের জনগণ অচিরেই বেগম জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনবে। দেশের জনগণের মালিকানা জনগণকে ফিরিয়ে দেবে।

এ সময় মানববন্ধনে সংহতি প্রকাশ করে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাকসু ভিপি নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মো. মিয়া ভোলা, ছৈয়দ আহমদ, মাহবুবুল আলম, অধ্যাপক নুরুল আলম রাজু, উপদেষ্টা জাহিদুল করিম কচি, নবাব খান, যুগ্মসম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মন্নান, আনোয়ার হোসেন লিপু, সামশুল হক, গাজী মো. সিরাজউল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, শেখ নুরুল্লাহ বাহার, সহসাধারণ সম্পাদক খোরশেদ আলম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এস এম সরোয়ার আলম, থানার সভাপতি মনজুর রহমান চৌধুরী, মামুনুল ইসলাম হুমায়ুন, মো. সেকান্দর, সহসম্পাদক মো. ইদ্রিস আলী, মো. শাহাজাহান, ইসমাঈল বাবুল, আলী আজম, নগর শ্রমিক দল সভাপতি তাহের আহমদ, নগর মহিলা দলের সাধারণ সম্পদিকা জেলী চৌধুরী, যুগ্ম সম্পাদক কাউন্সিলর জেসমিনা খানম, থানার সম্পাদক হাজী বাদশা মিয়া, নূর হোসেন, হাবিবুর রহমান, নগর বিএনপির সদস্য আইয়ুব খান, জাকির হোসেন, শাহনেওয়াজ চৌধুরী মিনু, ওয়ার্ড সভাপতি আকতার খান, এস এম মফিজ উল্লাহ, মো. আসলাম, সাধারণ সম্পাদক এম এ হালিম বাবলু, হাবিবুর রহমান চৌধুরী, এস এম আবুল কালাম আবু, হাসান ওসমান, সিরাজুল ইসলাম মুনসি, মনজুর মিয়া, মো. হাসান, ছাত্রদল নেতা জিয়াউর রহমান জিয়া, শেখ রাসেল, জমির উদ্দিন নাহিদ, জিসাস সভাপতি আবুল হাসেম আজাদ, চালকদল নেতা জাহাঙ্গির আলম, মো. মুন্না, মহসিন তালুকদার, সোহেল চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন