প্রশাসনের পাঁচ সদস্যের তদন্ত কমিটি
ভোলার নতুন বাজারে আগুনে পুড়ে গেছে ৫১টি দোকান, কোটি টাকার ক্ষতি

প্রতীকী ছবি

ভোলা : শহরের নতুন বাজারে গতকাল শুক্রবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। রাত পৌনে ১টার দিকে আগুনের সূত্রপাত ঘটলে মুহূর্তের মধ্যে তা সর্বত্র ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ও স্থানীয়দের চেষ্টায় ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকাণ্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বৈদ্যুতিক শর্ট-সার্কিটের মাধ্যমে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। এতে কোটি কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করছে।

বরিশাল ফায়ার সার্ভিস স্টেশনের উপ-পরিচালক মো. ফারুক হোসেন সকালে ঘটনাস্থল থেকে জানান, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সাথে সাথে ভোলা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে দৌলতখান, বোরহানউদ্দিন ও চরফ্যসনের ৩টি ইউনিট এসে যোগ দেয় আগুন বন্ধে। সকলের সম্মেলিত প্রচেষ্টায় ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি আরো বলেন, এসব দোকানের মধ্যে হার্ডওয়ার, ক্রোকারাইজ, চালের দোকান, গ্যাস সিলিন্ডারের দোকান, মুদির দোকান, কসমেটিক্স, সূতার দোকান, কাপড়ের দোকানসহ বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। শুক্রবার থাকায় দোকানে লোকজন ছিল না। তাই কোন উল্লেখযোগ্য হতাহতের ঘটনা ঘটেনি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন বলেন, অগ্নিকাণ্ডের সঠিক কারণ নির্ণয়ের জন্য প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হবে। তিনদিনের মধ্যে কমিটি ঘটনার কারণ জানাবে।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে গভীর রাতে ঘটনাস্থলে ছুটে আসেন জেলা প্রশাসক মো. মাছুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার মো. মোকতার হোসেনসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার করুন