খাগড়াছড়ি রিজিয়ন কাপ ফুটবল টুর্ণামেন্ট
মহালছড়িকে হারিয়ে লংগদু জোন চ্যাম্পিয়ন

“গোষ্ঠী ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশ গড়ি, সম্প্রীতির খাগড়াছড়ি” এ শ্লোগানে হাজারও দর্শকের উপস্থিতিতে গোল-গোল-গোল প্রতিধ্বনিতে অনুষ্ঠিত হয়েছে সেনা রিজিয়ন কাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা।

শুক্রবার (২৭ এপ্রিল) বিকেলে খাগড়াছড়ি ঐতিহাসিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় প্রতিপ মহালছড়ি জোন একাদশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করেছে লংগদু জোন একাদশ।

দুপুর গড়াতেই ফাইনাল খেলা উপভোগ করতে বিভিন্ন উপজেলা থেকে সাউন্ডবক্স, ঢাকঢোল নিয়ে ও রং বেরঙের পোশাক পড়ে ভুভু জালা বাশিঁ বাজিয়ে স্টেডিয়ামে জড়ো হয় হাজারো ক্রীড়া অনুরাগী দর্শক। টানটান উত্তেজনার এই খেলায় হাতের তালিতে তালিতে মুখরিত হয়ে পরিনত হয় পাহাড়ী-বাঙ্গালি সর্বস্তরের মানুষের মিলন মেলায়।

ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক ট্রাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন এবং খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের হাতে ট্রাফি তুলে দেন।

এসময়, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ পিএসসি, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, ডিজিএফআই অধিনায়ক কর্নেল মাহাবুব রহমান সিদ্দিকী, সদর সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল শামস মোহাম্মদ মামুন, মহালছড়ি সেনা জোন অধিনায়ক লে. কর্নেল মোস্তাক আহম্মদ, লংগদু জোন অধিনায়ক লে. কর্নেল আলীম চৌধুরী, বাঘাইছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল গোলাম আজম, দীঘিনালা জোন অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়া উদ্দিন মাহমুদ, মারিশ্যা জোন অধিনায়ক লে, কর্নেল মোঃ আব্দুল মহিত জেলা প্রশাসক রাশেদুল ইসলাম, খাগড়াছড়ি রিজিয়নে স্টাফ অফিসার মেজর নাজমুস সালেহীন সৌরভ, মং সার্কেল প্রধান সাচিংপ্রু চৌধুরী, সাবেক সাংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমাসহ সামরিক বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, জেলা সদরসহ বিভিন্ন উপজেলার হাজার হাজার ক্রীড়া অনুরাগী দর্শক উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

বিজয়ী লংগদু জোন দলকে ট্রফি ও ১ লক্ষ টাকা এবং রানারআপ হওয়া মহালছড়ি জোনকে ট্রফি ও ৫০ হাজার টাকা পুরষ্কার প্রদান করা হয়। শ্রেষ্ঠ খেলোয়ার মহালছড়ি জোনের মোঃ আশরাফুল ও সর্বোচ্চ গোলদাতা মারিশ্যা জোনের মোঃ ইয়াছিনকে ১০ হাজার টাকা ও মেডেল এবং দর্শকদের জন্য ফ্রী লটারী র‌্যাফেল ড্র-এ প্রথম বিজয়ীকে চট্টগ্রাম-ব্যাংকক-চট্টগ্রাম এয়ার টিকিটসহ আকর্ষনীয় পুরস্কার প্রদান করা হয়।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল শুরু হয় খাগড়াছড়ি রিজিয়ন কাপ ফুট টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন ৭টি সেনা জোন অংশগ্রহণ করে। মূলত পাহাড়ে ক্রীড়ামোদী যুবকদের খেলার প্রতি উৎসাহ যোগাতেই এই খেলার আয়োজন করা হয়।