নাগরিক মতবিনিময় সভায় মেয়র
পরিবার থেকেই শুরু করুন মাদক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ

সন্ত্রাস আর মাদক একে অপরের পরিপুরক। যেখানে মাদক, সেখানেই সন্ত্রাস। সন্ত্রাসীদের কোন দল নেই। তারা বিভিন্ন দলের ছায়ায় থেকে এসব অপরাধ অপকর্ম করে। আর মুষ্টিমেয় ক’জন সন্ত্রাসীর কাছে আমরা জিম্মি হতে পারি না। আপনারা আমাকে সহযোগিতা করুন। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে এগিয়ে আসুন। পরিবার থেকেই শুরু করুন মাদকের বিরুদ্ধে প্রতিবাদ। আমি কথা দিচ্ছি আপনাদের সহযোগিতা পেলে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করবই। আমি নিজেও মাদক তো দূরের কথা একটি সিগারেটও হাতে নেই না। সুতরাং মাদকের বিরুদ্ধে আমার অবস্থান অত্যন্ত স্পষ্ট।

সোমবার (৩০ এপ্রিল) সকালে নগরীর অক্সিজেন এলাকায় আলপনা কমিউনিটি সেন্টারে আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী নাগরিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

মেয়র বলেন, জালালাবাদ ওয়ার্ডে এটা ১৭তম সভা। এর আগে ১৬টি ওয়ার্ডে সভা করেছি। আশা করছি কোরবানি ঈদের আগে সব ওয়ার্ডে সভাগুলো শেষ করতে পারবো। শতভাগ সচ্ছতা ও নিরপেক্ষ সকল নাগরিকদের সমন্বয়ে প্রত্যেক ওয়ার্ডে একটি করে কমিটি করা হবে। সকল রাজনৈতিক দল, সরকারি কর্মকর্তা, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সুশীল সমাজ এবং সামাজিক ব্যক্তিত্ব সম্পন্ন নাগরিক কমিটিতে রাখা হবে। আশা করছি এসব কাজ আমরা কোরবানির ঈদের আগেই শেষ করবো। ঈদের পর লালদীঘিতে বড় একটি সমাবেশ করবো। সেখানে প্রতিটি কমিটির সদস্যসহ নগরবাসী অংশগ্রহণ করবেন।

নাগরিক সমাবেশে সভাপতিত্ব করেন ২নং জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২৭নং ওয়ার্ড কাউন্সিলর ও আইন শৃংখলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এইচ এম সোহেল, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফিয়া আখতার, স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, বায়েজিদ থানা আ’লীগের সাধারণ সম্পাদক মো. গফিউল আলম সগির।

আলোচনায় অংশ নেন দেওয়ান আলী জামে মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ ইয়াকুব, অনির্বান ক্লাবের সাধারণ সম্পাদক কামরুল হাসান, চন্দ্রনগর জামে মসজিদ কমিটির সভাপতি মো. বাহার উদ্দিন, আরেফিন নগর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সার্জেন্ট (অব:) আবুল কাশেম, মহল্লা সর্দার আমিনুল হক বাবুল, চক্রেসো আবাসিক এলাকার সাধারণ সম্পাদক মো. হাশেম প্রমূখ।

সভার শুরুতে নিজ নিজ এলাকার সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন ভুক্তভোগীসহ নানা শ্রেণি পেশার মানুষ। হাজী মো. ইয়াকুব বলেন, জয় বাংলা শ্লোগান দিয়ে বাসাবাড়ি কিংবা দোকানপাটে হামলা করা হয়।

ভুক্তভোগীরা বলেন, রাজনৈতিক নেতাদের নাম ভাঙ্গিয়ে চাঁদা দাবী করা হয়। মাদক ব্যবসায়ীদের ধরে পুলিশে দিলে কোন কোন রাজনৈতিক নেতা তদবির করেন ছাড়িয়ে নিতে।

মঞ্চে উপবিষ্ট মেয়রের দৃষ্টি আকর্ষণ করে আবুল কাশেম নামের একজন বলেন, আরেফিন নগর বাজার ব্যবসায়ী সমিতির অফিসে তালা দিয়ে মার্কেটের সামনে একটি দলীয় সাইনবোর্ড ঝুঁলিয়ে দেয়া হয়েছে। বিষয়টি তিনি উর্ধ্বতন প্রশাসনকে জানিয়েছেন। গণমাধ্যমে খবরের শিরনাম হয়েছে।

সরকার আমিনুল হক বাবুল বলেন, নেতা-নেত্রীদের ছত্রছায়ায় এসব সন্ত্রাস, চাঁদাবাজরা বেপরোয়া। দিনের বেলায় প্রকাশ্যে ক্লাবে ক্লাবে জুয়ার আসর। সেখানে রাজনৈতিক নেতাদের নাম দেয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র আ জ ম নাছির উদ্দিন সকল বক্তার বক্তব্য ধৈর্য্যসহকারে শোনেন। পরে ভুক্তভোগীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সিটি মেয়র। এসময় সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স উল্লেখ করেন মেয়র। মেয়র সর্বস্তরের নাগরিকদের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেন।

শেয়ার করুন