মৃত গরুর মাংস বিক্রি
ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা আদায় চকরিয়ায়

চকরিয়ায় মৃত গরুর মাংস বিক্রয়কালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি : নয়াবাংলা

মোহাম্মদ উল্লাহ : কক্সবাজারের চকরিয়ায় মৃত গরুর মাংস বিক্রির সময় দুই মাংশ বিক্রেতাকে (কসাই) আটক করেছে স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যরা । এ সময় ওই কসাইয়ের দোকান থেকে প্রায় ৭০ কেজি পঁচা ও দূর্গন্ধযুক্ত মাংস উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট ষ্টেশন এলাকায় পঁচা ও দূর্গন্ধযুক্ত মাংস বিক্রি করার খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান তাদেরকে আটক করে ভ্রাম্যমান আদালতের কাছে সোপর্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ভ্রাম্যমাণ আদালত দুই মাংস বিক্রেতার কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এবিষয়ে লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার বলেন, বৃহস্পতিবার সকালে ছিকলঘাট ষ্টেশন থেকে মাংস ক্রয় করেন। স্থানীয় হোটেল ব্যবসায়ী আলী আহামদ সওদাগর ওইসব মাংস হোটেলে কাটতে গিয়ে দেখা যায় মাংসের মধ্যে পোঁকা এবং দূর্গন্ধ বের হচ্ছে। তাৎক্ষনিক তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বিষয়টি জানান। পরে তিনি ইউপি সদস্য মোহাম্মদ কবির চৌধূরী ও গ্রাম পুলিশকে সাথে নিয়ে দুই মাংস বিক্রেতা আটক করেন। আটকৃত মাংস বিক্রিতরা হল চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের কসাইপাড়া এলাকার কালা মিয়ার ছেলে রুস্তম আলী (৫২) ও একই এলাকার নুরুল কবিরের ছেলে মো. আরিফ(৩৩)। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবিহিত করা হলে তিনি ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, ছিকলঘাট এলাকায় মরা গরুর মাংশ বিক্রির খবর পেয়ে তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই মাংস বিক্রেতাকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় পচা মাংস গুলি মাটিতে পুতে ফেলার নির্দেশ দেন আদালত।

শেয়ার করুন