স্কুল শিক্ষককে বখাটের হুমকি : প্রতিবাদে অভিভাবক ও শিক্ষার্থীদের মানববন্ধন

চকরিয়ার সাহারবিল বিএমএস স্কুলের ইংরেজি বিভাগের এক শিক্ষককে স্থানীয় সন্ত্রাসী কর্তৃক অশালীন আচরণ ও নাজেহাল এবং প্রধান শিক্ষককে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন করেছে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক সমাজ ও এলাকাবাসী।

বৃহস্পতিবার (৩ মে) দুপুর ১২টা স্কুলের সামনে সড়কে এ মানববন্ধন অনুষ্ঠত হয়।

মানববন্ধনশেষে বিএমএস স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, ম্যানেজিং কমিটির সভাপতি ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, শিক্ষানুরাগী মনজুর আলম, সদস্য আইয়ুব খান, সদস্য মো: খলিল ও মকছুদুল হক, সহকারী প্রধান শিক্ষক নিরুপম দাশ, শিক্ষক সরওয়ার আলম, রেজাউল করিম সিকদার, কাইছারুল হক সিকদার, সেতারা বেগম, মৌলভী আবু বক্কর ছিদ্দিকী, রোজিনা আক্তার, মো: ইলিয়াছ, ইদ্রিছ, শামীমা আক্তার, দিলরুবা খানম এমিলি সহ শিক্ষক ও বিপুল সংখ্যক অভিভাবক।

সমাবেশে বক্তারা বলেন, স্থানীয় সন্ত্রাসী জুনাইদুল হক (প্রকাশ) খতিয়ান জুনাইদ, বিএমএস স্কুলের সুনাম ও ঐতিহ্য ধ্বংস করতে মরিয়া হয়ে উঠেছে। সে প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানাভাবে অপপ্রচার ও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। স্কুলের প্রধান
শিক্ষক নজরুল ইসলামের বিরুদ্ধে জেলা শিক্ষা অফিসারের নিকট বিভিন্ন অভিযোগ করেছেন। জেলা শিক্ষা অফিসার তদন্তশেষে ওইসব অভিযোগ মিথ্যা প্রমানিত হয়েছে। তারপরও সন্ত্রাসী জুনাইদের ষড়যন্ত্র বন্ধ হয়নি। সম্প্রতি ইংরেজি শিক্ষিকা সেতারা বেগমকে স্কুলে এসে অশালীন ব্যবহার ও নাজেহাল করে এবং অন্যান্য শিক্ষককে প্রকাশ্যে প্রাণনাশের হুমকী দেয়।

মানববন্ধন ছাড়াও স্কুল ও শিক্ষকদের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রাখায় তাকে গ্রেফতার ও শাস্তির দাবী জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সরকারি গুরুত্বপূর্ণ বিভিন্ন দপ্তরে স্বারকলিপি দেওয়া হয়েছে।

শেয়ার করুন