গাজিপুরে নোমানকে আটকের পাঁচ ঘন্টা পর ছেড়ে দিয়েছে পুলিশ

গাজীপুর সিটি করপোরেশনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারে যাওয়া বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানকে পাঁচ ঘণ্টা টঙ্গী থানায় আটকে রাখার পর ছেড়ে দিয়েছে পুলিশ।

নির্বাচন স্থগিতের পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের সংবাদ সম্মেলনে অংশ নিয়ে ফেরার পথে রোববার (৬ মে) বিকাল সোয়া ৫টার দিকে পুলিশ নোমানসহ কয়েকজনকে আটক করে টঙ্গী থানায় নিয়ে যায়।

সন্ধ্যার পর গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ জানিয়েছিলেন, আতঙ্ক সৃষ্টির অভিযোগে নোমানসহ অন্যদের গ্রেপ্তার করা হয়েছে।

কিন্তু এর কয়েক ঘণ্টা পর রাত ১০টার দিকে টঙ্গী থানা থেকে নোমানকে ছেড়ে দেওয়া হয় বলে নোমনের সহকারী নুরুল আজিম হীরু গণমাধ্যমকে জানান। তিনি বলেন, “স্যারকে ছেড়ে দিয়েছে, তিনি এখন ঢাকার পথে আছেন।”

নোমানকে ধরে নেওয়ার পর বিএনপির মেয়র প্রার্থী হাসান সরকারের টঙ্গীর বাড়িও ঘিরে ফেলেছিল পুলিশ। সেখানে আটকা পড়েন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, গাজীপুর জেলা সভাপতি ফজলুল হক মিলনসহ কয়েকজন। তবে রাত ১০টার দিকে হাসান সরকারের বাড়ি থেকেও পুলিশ সরে যায়।

আগামী ১৫ মে অনুষ্ঠেয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন হাই কোর্ট স্থগিত করার পর স্থানীয় বিএনপিকর্মীরা বিক্ষোভ দেখায়, ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান সেখানে ভোটের প্রচারে থাকা বিএনপির কেন্দ্রীয় নেতারাও।

শেয়ার করুন