ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট ভোগান্তি

সানোয়ারুল ইসলাম (মীরসরাই) : ফেনীর ফতেহপুর রেল ওভারপাস নির্মাণের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মীরসরাই এলাকার বড়দারোগারহাট এলাকায় এর তীব্রতা আরো বেশি।

বৃহস্পতিবার (১০ মে) ভোররাত থেকে বিকাল পর্যন্ত এ যানজট লেগেই ছিল। মহাসড়কে মহাদুর্ভোগে পরেছে যাত্রী সাধারণ। আটকা পড়েছে দুরপাল্লার ট্রাক, লরিসহ বাসের যাত্রীরা।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ফেনীর ফতেহপুর থেকে মীরসরাইয়ের বড়দারোগারহাট পর্যন্ত রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি
হয়েছে। মাঝে মাঝে থেমে বৃষ্টি ও ফেনীর ফতেহপুর রেল ওভারপাস নির্মান কাজের ধীর গতির কারণে এ যানজট লাগে মূলত। দীর্ঘ এ যানজটের কারণে মহাসড়কে সকাল ৭টা থেকে আটকা পড়ে আছে দূর-দূরান্তের হাজার-হাজার যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাক। আটকা পড়া বাসে থাকা যাত্রীদের মধ্যে মহিলা ও শিশুদের চরম ভোগান্তিতে পড়তে দেখা যায়।

চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্য যাত্রা পথের যাত্রী নাছির উদ্দিন জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা চট্টগ্রাম শহর থেকে বাসে উঠে সকাল সাড়ে ৭টায় বড়দারোগার এলাকায় আসার পর যানজটে পড়ি এবং মীরসরাইয়ে আসার পর যানজট আরো তীব্র আকার ধারণ করে।

চট্টগ্রাম বন্দর থেকে ছেড়ে আসা পণ্যবাহী ট্রাকের চালক আনোয়ার হোসেন জানান, ভোর রাতে ঢাকার নারায়ণগঞ্জের উদ্দেশ্য চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে নিজামপুর আসলে যানজটে পড়ি। এ যানজট কাটিয়ে বারইয়ারহাট পর্যন্ত আসতে ১৫ মিনিটের সময় ২ঘন্টা লেগেছে।

এ ব্যাপারে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ সোহেল সরকার জানান, ফেনীর ফতেহপুর রেল ওভারপাস নির্মাণের কারণে এই যানজটের সূত্রপাত। যানজট নিরসনে ভোর থেকে ইউটার্ণ গুলোতে পুলিশ অবস্থান নিয়ে যানজট নিরসনে কাজ করছে। তবে বৃষ্টির কারণে কিছুটা বেগ পেতে হচ্ছে বলে জানালেন ওই কর্মকর্তা।

শেয়ার করুন