রমজানে ভোগ্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখার আহ্বান চেম্বার সভাপতির

আসন্ন রমজান মাসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওজন নিয়ন্ত্রণ শিথিল রাখবেন বলে আশ্বস্ত করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

বুধবার (১৬ মে) সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে এক মতবিনিময় সভায় স্বাগত বক্তব্যে এসব তথ্য দেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি’র ভারপ্রাপ্ত কমিশনার মাসুদ-উল হাসান।

এছাড়া তিনি আরো বলেন, এর ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রমজানের ভোগ্যপণ্য পরিবহনে ইতিবাচক প্রভাব পড়ার পাশাপাশি ব্যয় ও বন্দরের কন্টেইনার জট হ্রাস পাবে এবং রপ্তানিমূখী শিল্পের পণ্য পরিবহনে গতিশীলতা আসবে।

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্য স্থিতিশীল, যানজট ও আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসন, ব্যবসায়ী ও ভোক্তা প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকল পক্ষকে নিয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিএমপি’র ভারপ্রাপ্ত কমিশনার জনাব মাসুদ-উল হাসান বলেন, নগরবাসী যাতে শান্তি ও নির্বিঘ্নে সিয়াম পালন করতে পারে এ লক্ষ্যে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিএমপি সম্পূর্ণ প্রস্তুত। ঈদ পূর্ববর্তী ২০ দিন ২৪ ঘন্টা এবং পরবর্তী ৭(সাত) দিন আবাসিক এলাকাসমূহে বিশেষ নিরাপত্তা দেয়া হবে। অন্যদিকে পুরো রমজান মাসব্যাপী মাদকবিরোধী অভিযান অব্যাহত রাখার পাশাপাশি মার্কেট/শপিংমল সংশ্লিষ্ট এলাকায় বখাটে ও ছিনতাইরোধে বিশেষ ব্যবস্থা গ্রহণের উদ্যোগের কথা জানান। এছাড়া মার্কেটসমূহে র‌্যাবের টহল জোরদার করার অনুরোধ জানান।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বক্তব্যের শুরুতেই রমজানের মাহাত্মকে আরো সার্থক করে তুলতে এ মাসে ভোগ্যপণ্যের কৃত্রিম সংকট তৈরী না করা, মূল্য সহনীয় ও সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা এবং কোন রেস্তোঁরায় মেয়াদোত্তীর্ণ বা ভেজাল খাবার পরিবেশন না করতে উপস্থিত ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

চেম্বার সভাপতির সভাপতিত্বে এতে চট্টগ্রাম জেলা প্রশাসনের এনডিসি সৈয়দ মুরাদ আলী, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম, চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ এম. এ. মোতালেব, ছৈয়দ ছগীর আহমদ ও অঞ্জন শেখর দাশ, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, সিসিসি কাউন্সিলর আবিদা আজাদ, বিএসটিআই’র উপ-পরিচালক শওকত ওসমান, চট্টগ্রাম জেলা দোকান মালিক সমিতির সভাপতি সালেহ আহমেদ সুলেমান ও মহানগর সভাপতি সালামত আলী, টেরীবাজার ব্যবাসয়ী সমিতির সাধারণ সম্পাদক আহমদ হোসেন, কাজীর দেউরী কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুর রাজ্জাক, আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক চৌধুরী জাফর আহমেদ, প্রাইম মুভার ওনার্স এসোসিয়েশন’র সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, ফলমন্ডির সাধারণ সম্পাদক মোঃ আলমগীর, ক্যাব সাধারণ সম্পাদক ইকবাল বাহার সাবেরী, পাহাড়তলী বণিক কল্যাণ সমিতির সহ-সভাপতি জাফর আলম ও সাধারণ সম্পাদক এস. এম. নিজাম উদ্দিন এবং চট্টগ্রাম ফ্রেশ ফুড ভেজিট্যাবলস এসোসিয়েশন’র মাহবুব রানা বক্তব্য রাখেন।

এ সময় চেম্বার পরিচালকবৃন্দ এ. কে. এম. আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), সরওয়ার হাসান জামিল ও মোঃ আবদুল মান্নান সোহেলসহ সংশ্লিষ্ট সরকারী বিভাগের কর্মকর্তা, সিসিসি কাউন্সিলর আবদুল কাদের, চট্টগ্রামস্থ বিভিন্ন মার্কেট এসোসিয়েশন, দোকান মালিক সমিতি ও উৎপাদক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন