চেম্বারের চাল ২৫ চিনি ৪০ টাকায় ভর্তুকিমূল্যে বিক্রয়

চট্টগ্রাম : প্রতি কেজি আতপ ও সিদ্ধ চাল ২৫ টাকা এবং চিনি ৪০ টাকা দরে পবিত্র রমজান মাসে নিম্ন আয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। এ কার্যক্রম আগামী ২৬ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার (১৭ মে) চেম্বার হাউস সম্মুখে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। এ সময় চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মোঃ জহুরুল আলম, অঞ্জন শেখর দাশ, মোঃ আবদুল মান্নান সোহেল ও তরফদার মোঃ রুহুল আমিন উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, অত্র চেম্বার দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। যার ফলে সামর্থবান অনেক প্রতিষ্ঠান এধরনের কার্যক্রমে এগিয়ে আসার উৎসাহ পান। তারই অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও ভতুর্কি মূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এতে করে নিম্ম আয়ের সাধারণ মানুষ সহনীয় মূল্যে ভোগ্যপণ্য ক্রয় করতে পারবেন। তাই চাল, চিনি ইত্যাদি নির্ধারিত মূল্যের চেয়ে অনেক কম মূল্যে বিক্রয় করা হচ্ছে।

মাহবুবুল আলম রমজান মাসে অধিক মুনাফা না করে সাধারণ মানুষের কথা বিবেচনা করে স্বল্প লাভে পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। তিনি চট্টগ্রাম তথা দেশের সকল ব্যবসায়ী শিল্প প্রতিষ্ঠান, কর্পোরেট হাউস এবং সামর্থবানদের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ ধরণের উদ্যোগ গ্রহণের অনুরোধ জানান।

শেয়ার করুন