হত্যাকারীদের শাস্তি দাবি
সীতাকুন্ডে দুই কিশোরী খুন : ত্রিপুরা জনগোষ্ঠীর বিক্ষোভ খাগড়াছড়িতে

সীতাকুন্ডে দুই কিশোরী খুনীদের শাস্তির দাবীতে ত্রিপুরা জনগোষ্ঠীর বিক্ষোভ খাগড়াছড়িতে। ছবি : প্রতিনিধি

চট্টগ্রাম : জেলার সীতাকুন্ডের ত্রিপুরা পল্লীতে শুক্রবার খুন হওয়া দুই ত্রিপুরা কিশোরীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে ত্রিপুরা জনগোষ্ঠী।

রোববার (২০ মে) সকাল ১০টায় প্রতিকূল আবহাওয়ার মধ্যে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণশেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সীতাকুন্ডে দুই কিশোরী খুনীদের শাস্তির দাবীতে ত্রিপুরা জনগোষ্ঠীর বিক্ষোভ খাগড়াছড়িতে। ছবি : প্রতিনিধি

পরে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তাসহ ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন স্মারকলিপিটি গ্রহণ করেন। এসময় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সভাপতি নগেন্দ্র লাল ত্রিপুরা, সাধারণ সম্পাদক অনন্ত ত্রিপুরা, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির পরিচালক, নারী নেত্রী, শেফালিকা ত্রিপুরা ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম বাংলাদেশ এর নেতৃবৃন্দসহ বিভিন্ন এলাকা থেকে আগত ত্রিপুরা জনগোষ্ঠীর বিপুল সংখ্যক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।