তুচ্ছ ঘটনায় দুদফা হামলা
শিশু নারীসহ ৫জন আহত স্বর্নসহ ১২ লক্ষ টাকা লুট চকরিয়ায়

মোহাম্মদ উল্লাহ :: চকরিয়ার কৈয়ারবিলে তুচ্ছ ঘটনার জের ধরে একদল সন্ত্রাসীর দুদফা হামলায় একই পরিবারের শিশু নারিসহ ৫জন আহত হয়েছেন। এসময় স্বর্ণসহ নগদ ১২ লাখ টাকা লুট করা হয়েছে বলেও অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

সোমবার (২১ মে) দুপুর ১১ থেকে ১ টায় ২ দফা হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, জন্নাতুল মাওয়া মুক্তা (৬), তৈয়বা বেগম (২৩), হামিদা বেগম(৩৫) ও তার স্বামী রুহুল কাদের(৪৫) এবং সাদিয়া সুলতানা(২৫)।

আহতদের মধ্যে রুহুল কাদের (৪৫) ও তার স্ত্রী হামিদা বেগমের অবস্থা গুরুতর। তাদেরকে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসকের পরামর্শে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

চকরিয়া সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আহত রুহুল কাদের (৪৫) বোন সেলিনা বেগম জানান, চকরিয়া উপজেলার মধ্যম কৈয়ারবিল হাজী দেলোয়ার(৭৫) গং এর সাথে বসতবাড়ীর চলাচল রাস্তা নিয়ে প্রতিপক্ষ আব্দুল জলিল মাষ্টার(৫০) গং এর সাথে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে ২১মে সকালে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। এর কিছুক্ষণ পর আব্দুল জলিল গং ভাড়াটিয়া সন্ত্রাসী এনে দুপুর সাড়ে ১১ টায় দেলোয়ার হোসেন এর প্রবাসী পুত্রদের বসতঘরে ঢুকে গৃহবধুদের উপর অতর্কিত হামলা ও লুটপাট চালায়। আব্দুল জলিলের নেতৃত্বে স্বশস্ত্র ভাড়াটিয়ারা ৩টি বসত ঘরে ভাংচুর ও লুটপাট চালায়। বাধা দিতে গিয়ে ধারালো কিরিচের কোপে গুরুতর আহত হয় ৬বছরের শিশুসহ ৫জন। এ এসময় প্রবাসীর স্ত্রীদের হাতে- গলায় থাকা স্বর্ণ ও ব্রীফকেস ভাংচুর করে নগদ ১২ ভরি স্বর্ন, নগদ সাড়ে চার লাখ টাকাসহ প্রায় ১২ লক্ষ টাকার মালামাল লুট করে জলিল মাষ্টার গং নিয়ে যায়। ভুক্তভোগীদের অভিযোগ, হামলার পর রক্তাক্ত আহতদের চকরিয়া সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে আসলে সন্ত্রাসীরা সত্তরর্ধো হাজ্বী দেলোয়ার হোছনকেও মারধর করে চিকিৎসা নিতে বাধা দেয়।