বিএনপির ইফতার মাহফিল ৩০ মে
শহীদ জিয়া ছিলেন স্বনির্ভর বাংলাদেশের স্বপ্নদষ্টা : ডাঃ শাহাদাত

চট্টগ্রাম : মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, জাতি যখন স্বাধীনতা যুদ্ধের জন্য প্রস্তুত, রাজনৈতিক নেতৃত্বের সিদ্ধান্তহীনতায় দেশের মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে মেজর জিয়াউর রহমান কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে উজ্জ্বীবিত করেন। শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণার প্রেক্ষাপটে দেশের তরুণ যুবকসহ নানাস্তরের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে স্বাধীনতা ছিনিয়ে আনে। শহীদ জিয়াই ছিলেন স্বনির্ভর বাংলাদেশের স্বপ্নদষ্টা। জিয়াউর রহমানের শাসন আমলে প্রকৃত স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রতিষ্ঠিত হয়েছিল। তিনি বহুদলীয় গণতন্ত্র, সংবাদপত্র ও নাগরিক স্বাধীনতা পুন: প্রতিষ্ঠা করেছিলেন। উৎপাদনের রাজনীতির মাধ্যমে তিনি দেশীয় অর্থনীতিকে সমৃদ্ধশালী করেছিলেন।

বৃহস্পতিবার (২৪ মে) দুপুরে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে শহীদ জিয়ার ৩৭তম মৃত্যুবার্ষিকী ও পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির আসন্ন ইফতার মাহফিল সফল করার লক্ষে এক প্রস্ততি সভায় এ কথা বলেন।

তিনি বলেন, এদেশে যে সকল ইয়াবা পাচার হয়, টেকনাফ সীমান্ত দিয়েই তা পাচার হয়। সরকারের ৫টি সংস্থায় পাচারকারীদের চিহ্নিত করেছে। এই পাচারকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচার করতে হবে। পাশাপাশি নিরীহ কেউ যেন ষড়যন্ত্রের শিকার না হয় প্রশাসনকে তা নিশ্চিত করতে হবে।

শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে আগামী ৩০ মে বুধবার বিকাল ৪ টায় চট্টগ্রাম মহানগর বিএনপির
উদ্যোগে নগরীর কাজীর দেউরীস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। দুপুর ২ টায় নগরীর ২ নং গেইটস্থ বিপ্লব উদ্যান শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পণ করা হবে।

প্রস্তুতিসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান, সহসভাপতি আলহাজ্ব এম এ আজিজ, সবুক্তগীন সিদ্দিকী মক্কী, হারুন জামান, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মন্নান, জাহাঙ্গির আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, মোশাররফ হোসেন দিপ্তী, উপদেষ্টা বাবর মিয়া, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, সহসাধারণ সম্পাদক এস এম জি আকবর, নুরুজ্জামান, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী নুরুল আকতার, তথ্য ও গবেষণা সম্পাদক হামিদ হোসেন, আইন বিষয়ক সম্পাদক এড. সিরাজুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সরওয়ার, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, ডা. নুরুল আবছার, সাইফুর রহমান বাবুল, বিএনপির সহসম্পাদকবৃন্দ মো. ইদ্রিস আলী, খোরশেদ আলম কুতুবী, আবু মুসা, সফিক আহমদ, নকীব উদ্দিন ভূঁইয়া, আলমগীর আলী নূর, আবদুল হাই, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়তে হোসেন ভুলু, থানা সম্পাদকবৃন্দ আফতাবুর রহমান শাহীন, নূর হোসেন, হাজী বাদশা মিয়া, হাবিবুর রহমান, নগর বিএনপির সদস্য ইউসুফ সিকদার, নগর যুবদলল নেতা সাইফুর রহমান শপথ, ছাত্রদল নেতা এইচ এম রাশেদ খান, জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, শেখ রাসেল, জমির উদ্দিন নাহিদ, ওয়ার্ড সভাপতি এস এম মফিজ উল্লাহ, মো. সালাহউদ্দিন, এস এম ফরিদ, সম্পাদক এম এ হালিম বাবলু, সাদেকুর রহমান রিপন, হাজী মো. এমরান, জাহেদ উল্লাহ রাশেদ, ফয়েজ আহমদ, যুবদল নেতা ইকবাল হোসেন সংগ্রাম, এরশাদ হোসেন, ইদ্রিস আলম, লিয়াকত আলী প্রমুখ।

শেয়ার করুন