রোহিঙ্গা শিশুদের অধিকার রক্ষার আহ্বান জানালেন প্রিয়াঙ্কা

রোহিঙ্গা শিশুদের অধিকার রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন ইউনিসেফ’র শুভেচ্ছা দূত ও সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া। শিশুদের বিভক্ত না করার জন্যও সবার প্রতি অনুরোধ জানান তিনি।

বৃহস্পতিবার (২৪ মে) সন্ধ্যায় রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই অনুরোধ জানান।

ইউনিসেফ’র শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া চারদিনের সফরে বাংলাদেশের কক্সবাজার শরণার্থী শিবির ও আশ্রয়কেন্দ্রে শিশুদের পরিস্থিতি সরেজমিনে দেখার পর এ সংবাদ সম্মেলন করেন।

সাবেক এ বিশ্বসুন্দরী বলেন, বিশ্বের সব শিশুকে একই চোখে দেখা প্রয়োজন। সে কারণে রোহিঙ্গা শিশুদেরও আমাদের একই ভাবে দেখতে হবে। শিশুদের কোনোভাবেই বিভক্ত করা উচিত নয়।

তিনি বলেন, আমি রোহিঙ্গা শিশুদের সঙ্গে মিশেছি। তাদের সঙ্গে খেলেছি। তবে এসব শিশুদেরও ভালোভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে। তাদের শিক্ষা, পুষ্টি, বিনোদনের দিকে আমাদের দৃষ্টি দিতে হবে।

এক প্রশ্নের উত্তরে প্রিয়াঙ্কা চোপড়া বলেন, রোহিঙ্গা শিশুদের সমস্যাটি মানবিক দিক দিয়ে দেখতে হবে। এই শিশুদের জন্য আপনাদের মন-প্রাণ উজাড় করে দিতে হবে। তাদের নিজেদের সন্তানের মতো আদর ও ভালোবাসা দেয়ার জন্য অনুরোধ করেন তিনি।

সংবাদ সম্মেলনে ইউনিসেফ’র বাংলাদেশ প্রতিনিধি সীমা সেন গুপ্ত ও ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশনস চিফ জ্যা জ্যাক সিমন বক্তব্য রাখেন।

শেয়ার করুন