আসামী গ্রেপ্তার হয়নি
চকরিয়ায় ৬ জনকে কুপিয়ে জখম : মামলার বাদিকে হুমকি

চকরিয়ায় কৈয়ারবিল ইউনিয়নে বসতভিটার চলাচলের পথ নিয়ে বিরোধের জের ধরে কুপিয়ে জখম করা হয়েছে স্বামী-স্ত্রীসহ ৬জনকে।

মোহাম্মদ উল্লাহ : চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের মধ্যম কৈয়ারবিলে বসতবাড়িতে হামলা চালিয়ে নারী-শিশুসহ ৬ জনকে কুপিয়ে জখমের ঘটনায় নজরুল ইসলামের স্ত্রী তৈয়বা বেগম বাদি হয়ে চকরিয়া থানায় মামলা করেছেন। গত ২২ মে চকরিয়া থানায় দায়ের করা মামলায় আসামি করা হয়েছে আটজনকে। অভিযুক্তরা হলেন একই এলাকার মৃত মোহাম্মদ পেঠানের ছেলে আবদুল জলিল, আব্বাস উদ্দিনের ছেলে আবদুর রশিদ, মোহাম্মদ বারেক, আব্বাস উদ্দিন, আবদুল কাদের, মোহাম্মদ হাসির ছেলে আবদুর রহিম, ওসমান গনীর ছেলে মো.মুবিন, মোহাম্মদ
বারেকের ছেলে আশেক আহমদ। এছাড়াও মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরো ৫-৬জনকে।

মামলার বাদি তৈয়বা বেগম জানান, চকরিয়া থানার ওসি মামলাটি রুজু করার পর তদন্তের জন্য থানার এসআই রুহুল আমিনকে দায়িত্ব দিয়েছেন। কিন্তু ঘটনার পর পাঁচদিন সময় অতিবাহিত হলেও এখনো মামলার এজাহারনামীয় কোন আসামি গ্রেফতার হয়নি। এ সুযোগে অভিযুক্ত আসামি এলাকায় বহাল তবিয়তে থেকে তাকে এবং পরিবার সদস্যদেরকে মামলাটি তুলে নিতে নানাভাবে হুমকি দিচ্ছে। বর্তমানে বাদি ও পরিবারের লোকজন বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, উপজেলার মধ্যম কৈয়ারবিলে তাঁর শ্বশুড় হাজী দেলোয়ার হোসেন গংয়ের (৬৫) সাথে বসতবাড়ির চলাচল রাস্তা নিয়ে কিছুদিন ধরে প্রতিবেশি আবদুল জলিল (৫২) গংয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে সর্বশেষ ২০ মে সকাল দশটায় প্রথমদফা ও পরদিন ২১ মে বেলা ১১টার দিকে হামলা চালায় আবদুল জলিলের নেতৃত্বে তাঁর লোকজন। ওইসময় হামলাকারীরা ভাড়াটে দুর্বৃত্তদের জড়ো করে তাদের (হাজী দেলোয়ার হোসেনের ছেলেদের) বাড়িতে ঢুকে হামলা ও লুটপাট শুরু করে। ওইসময় হামলাকারী দুর্বৃত্তরা ধারালো অস্ত্র নিয়ে পরিবার সদস্যদেরকে কুপাতে চেষ্ঠা করে। ঘটনার সময় বাধা দিতে গেলে কিরিচের কোপে শিশু ও নারীসহ ৬জনকে জখম করা হয়।

আহতরা হলেন হাজি দেলোয়ার হোসেন (৮০), তাঁর ছেলে রুহুল কাদের (৪৫), তার স্ত্রী হামিদা বেগম (৩৫), তাদের শিশু মেয়ে জন্নাতুল মাওয়া মুক্তা (৬), মেয়ে সেলিনা বেগম (২৮), পুত্রবধু তৈয়বা বেগম (২৩) ও সাদিয়া সুলতানা (২৫)।

মামলার এজাহারে বাদি অভিযোগ করে জানান, হামলার সময় দুর্বৃত্তরা হাজি দেলোয়ার হোসেনের প্রবাসি ছেলেদের বসতঘরে ঢুকে ব্যাপক তান্ডব ও লুটপাট চালিয়েছে। ওইসময় তাঁরা বাড়িতে রক্ষিত প্রবাসী ভাইদের স্ত্রীদের বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ অন্তত ১২ লাখ টাকার মালামাল লুটে নিয়ে গেছে।