আনোয়ারায় হাজীগাঁও গুচ্ছগ্রামের উদ্বোধন

চট্টগ্রাম : আনোয়ারায় দেয়াঙ পাহাড়ের পাদদেশে হাজীগাঁও গুচ্ছগ্রামের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বেলা একটার দিকে গুচ্ছগ্রামের উদ্বোধন করেন প্রধান অতিথি ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গুচ্ছগ্রাম-২য় পর্যায়ের জাতীয় প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মাহবুব-উল-আলম,আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,উপজেলা ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর, উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ৈ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী,সাধারণ সম্পাদক এম এ মালেক, জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী ও বারখাইন ইউনিয়নের চেয়ারম্যান হাসনাইন জলিল চৌধুরী শাকিল।

এছাড়া ভূমি প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব রিদোয়ানুল করিম চৌধুরী সায়েম, আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল মোমিন, বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান, বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ, আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসিম কুমার দেব, রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম, উপজেলা যুবলীগের সভাপতি শওকত ওসমান ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় বরাদ্দ পাওয়া পরিবারগুলোর কাছে বরাদ্দপত্র,গাছের চারা ও শিক্ষা সামগ্রী তুলে দেন ভূমি প্রতিমন্ত্রী।

উপজেলা প্রশাসন সূত্র জানায়,প্রায় ৭১ লক্ষ ১৩ হাজার টাকা ব্যয়ে হাজীগাঁও গুচ্ছগ্রামে নির্মিত ৪০টি ঘরে বরাদ্দ পাওয়া পরিবারগুলো বসবাস শুরু করেছে। উপজেলা কৃষি খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটির সুপারিশের আলোকে উপজেলার বিভিন্ন স্থানের নদী ভাঙ্গনে বসতভিটা হারানো ও বাস্তভিটাহীন ৪০ পরিবারে এসব ঘর বরাদ্দ দেয়া হয়। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘরে বারান্দা, রান্নাঘরসহ এ গুচ্ছগ্রামে একটি মিলনায়তন, প্রতি চার পরিবার মিলে একটি নলকূপ ও প্রতি পরিবারে স্বাস্থসম্মত শৌচাগার রয়েছে। সেখানে শিগগির বিদ্যুৎ সংযোগও দেওয়া হবে বলে জানা গেছে।

শেয়ার করুন