বাংলাদেশের ‘হ্যালো ইভেন্টজ’ রাশিয়ায়

প্রথমবারের মতো রাশিয়ার স্টার্টআপ ভিলেজে অংশ গ্রহণ করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (৩১ মে) থেকে দুই দিনব্যাপী দেশটিতে ‘স্টার্টআপ ভিলেজ’ অনুষ্ঠিত হয়।

রাশিয়া ও সিআইএস অন্তর্ভুক্ত দেশগুলোর মধ্যে আয়োজিত সবচেয়ে বড় মেলা এই ‘স্টার্টআপ ভিলেজ’, যা প্রতি বছর রাশিয়ার স্কলকোভো শহরে অনুষ্ঠিত হয়।

এ মেলায় অংশ নিতে সারা পৃথিবী থেকে আসে নামিদামি সব স্টার্টআপ কোম্পানি, আন্তর্জাতিক আইটি ও ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান। দুদিনব্যাপী চলা এ মেলা আয়জন করে থাকে রাশিয়ার স্কলকোভো ফাউন্ডেশন।

এবারের মেলায় প্রথমবারের মতো অংশগ্রহণকারী ‘হ্যালো ইভেন্টজ’ বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছে।

হ্যালো ইভেন্টজ বাংলাদেশের প্রথম ও সর্ববৃহৎ ইভেন্ট পোর্টাল ও ইভেন্টঅ্যাপ। যেখানে সারা দেশের সব ইভেন্টের খোঁজখবর পাওয়া যায়।

প্রতিষ্ঠানটির উদ্যোক্তা আশিক মিশু বলেন, কৃতজ্ঞতা জানাচ্ছি বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ আমাদের স্টার্টআপকে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ দেয়ার জন্য। বাংলাদেশে গড়ে প্রতি বছর ৬০ হাজারেরও অধিক ইভেন্ট হয়, যা আমাদের অনেকের কাছেই অজানা।

তিনি বলেন, হ্যালো ইভেন্টজ-এর মাধ্যমে আমরা বাংলাদেশকে বিশ্বের দরবারে আরও ইতিবাচকভাবে তুলে ধরার চেষ্টা করছি। এখানে আসার মাধ্যমে আমাদের আরও বেশি জানার সুযোগ তৈরি হয়েছে যে, কীভাবে বিদেশি স্টার্টআপরা কাজ করে।

শেয়ার করুন