চট্টগ্রামের ফ্লাইওভারেও থৈ থৈ বৃষ্টির পানি

দেশের দ্বিতীয় রাজধানী চট্টগ্রামে বর্ষা মৌসুমে জলজটের সৃষ্টি হয়_এমন খবর নতুন নয়। তবে এবার আখতরাজ্জামান ফ্লাইওভারের বৃষ্টির পানি জমে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি করেছে। এতে দুর্ভোগে পড়েছেন ফ্লাইওভারে চলাচলরত যানবাহন ও যাত্রীরা। দুর্ঘটনার আশংকা করছেন চালক।

সোমবার (৪ জুন) বিকেল ৫টার দিকে নগরের মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত আখতরাজ্জামান ফ্লাইওভারের ওয়াসা মোড় সংলগ্ন বাওয়া স্কুল এলাকার ফ্লাইওভারে এ জলজট দেখা গেছে।

ফাইওভার দিয়ে চলাচল করছেন এমন একাধিক যাত্রী বলেন, ফ্লাইওভারের পানি নিষ্কাশনের জন্য যে পাইপ ব্যবহার করা হয়েছে, তা পর্যাপ্ত নয়। তারা মনে করেন, প্রয়োজনের তুলনায় তা অনেক ছোট সাইজের। আর তা না হলে বৃষ্টির পানি কেন ফ্লাইওভারে জমে থাকবে। নিশ্চয়ই ফ্লাইওভার নির্মাণে ত্রুটি রয়েছে__এমন নানা প্রশ্নও তাদের। বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

এ প্রসঙ্গে সিডিএর নির্বাহী প্রকৌশলী মাহফুজুর রহমান জানান, ‘বিকেল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। ফ্লাইওভারে বৃষ্টির পানি নিষ্কাশণের জন্য পাইপ দেওয়া রয়েছে। ধারণ ক্ষমতার বাইরে বৃষ্টি হওয়ায় ফ্লাইওভারে হয়তো জলযট দেখা দিয়েছে। ফ্লাইওভারে পানি নিষ্কাশণের পাইপ পরিষ্কার করে দেওয়া হচ্ছে। আশা করি অল্প সময়ের মধ্যে ফ্লাইওভারে আর জলযট থাকবে না।’

এছাড়াও সোমবারের বিকেলের বৃষ্টিতে নগরের চকবাজার, বাকলিয়া, বাদুরতলা, আগ্রাবাদ সিডিএ আবাসিকসহ নিম্নাঞ্চলে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

শেয়ার করুন