দক্ষিণ চট্টগ্রামের ৪০ গ্রামে আজ ঈদ
ঈদ-শুভেচ্ছা দক্ষিণ জেলা আওয়ামী লীগের দুই নেতার

চট্টগ্রাম : মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের সাথে মিল রেখে চট্টগ্রামের দক্ষিণাঞ্চলের ৪০ গ্রামের মানুষ ঈদ উদযাপন করবে আজ (শুক্রবার)। এ উপলক্ষ্যে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এবং সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দুই নেতা পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়ে বলেন, নৈতিকতা ও আত্মসংযমের শিক্ষা নিয়ে এক মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে পবিত্র রমজান মাস অতিবাহিত হবার পর নব আনন্দের ফল্গুধারায় উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। সবাইকে ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ।

এই আনন্দঘন শুভ মুহুর্তে আমরা ভুলে যাই অহমিকা, হিংস্বা, ঘৃণা। ধনী গরিবের ভেদাভেদ ভুলে শ্রদ্ধা, স্নেহ, ভালোবাসার সোনালী আঁচলে বেঁধে আমরা ভ্রাতৃত্বের সুসম্পর্ক নিয়ে মেতে উঠি।

উচ্ছসিত মনে, আলোকিত জীবনের আকাংখা আমাদের হাতছানি দিয়ে ডাকে নব নব সোপানে। এই শুভ মুহুর্তে আমাদের কামনা দেশের সর্বস্তরের মানুষের জীবন শান্তিময়, সুখময় ও নিরাপদ হোক। সমৃদ্ধির পথে বাংলাদেশ আরো মর্যাদাবান হোক। এই প্রত্যাশায় অধিকার হারা সাধারণ মানুষের আস্থার ঠিকানা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দুই নেতা জনগণকে জানিয়েছেন ঈদ মোবারক।

প্রসঙ্গত: দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা দীর্ঘ ২শত বছর পূর্ব থেকে সৌদি আরবের সময়ানুযায়ী একদিন আগে থেকে রোজা পালন ও একদিন আগেই ঈদ উদযাপন করে থাকেন। ওই রীতি অনুযায়ী দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী উপজেলার প্রায় ৪০ গ্রামের মানুষ পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন আজ (শুক্রবার)। তবে চন্দ্রমাসের তারিখ অনুযায়ী সারাদেশে আগামী শনিবার ঈদুল ফিতর উদযাপিত হবে।

শেয়ার করুন