আওয়ামী লীগ দুই নেতার শুভেচ্ছা
দক্ষিণ চট্টগ্রামের ৪০ গ্রামে আজ ঈদ

চট্টগ্রাম : চন্দ্রমাসের তারিখ অনুযায়ী দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে শনিবার। তবে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী উপজেলার প্রায় ৪০ গ্রামের মানুষ পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবে আজ (শুক্রবার)। দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা দীর্ঘ ২শত বছর পূর্ব থেকে সৌদি আরবের সময়ানুযায়ী একদিন আগে থেকে রোজা পালন ও একদিন আগেই ঈদ উদযাপন করে থাকেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সকল ধর্মপ্রাণ মানুষের প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

মির্জাখীল দরবার শরীফের অনুসারী সাতকানিয়া উপজেলার মির্জাখীল, সোনাকানিয়া, গারাঙ্গিয়া ও গাটিয়াডাঙ্গা, লোহাগাড়া উপজেলার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা চরম্বা ও চুনতি, বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা, তৈলারদ্বীপ ও কালিপুর পটিয়া উপজেলার হাইদগাঁও, বাহুলী ও ভেল্লাপাড়াসহ ৪০ গ্রামের প্রায় দুই লক্ষাধিক মানুষের আজ ঈদ উদযাপন করবেন।

এ ব্যাপারে মির্জাখীল দরবার শরীফের পরিচালনা কমিটির সচিব বজলুর রহমানে সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আজ শুক্রবার পবিত্র ঈদ উদযাপনের কথা স্বীকার করে বলেন, আমরা যেহেতু সৌদি আরবের দিনক্ষণ অনুসরন করি, সে অনুযায়ী আজ শুক্রবার আমরা ঈদ উযাপন করব।

এছাড়া বোলায়খালী, হাটহাজারী, সন্দ্বিপ, ফটিকছড়ি, আলীকদম, নাইক্ষংছড়ি, কক্সবাজার, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া, চন্দনাইশের বেশ কয়েকটি গ্রামে মির্জাখীল দরবার শরীফের অনুসারী রয়েছে তারাও আজ শুক্রবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করার কথা রয়েছে।

সাতকানিয়া মির্জাখীল দরবার শরীফ সূত্রে জানা যায়, শুক্রবারের ঈদের নামাজের ইমামতি করবেন আলহাজ্ব মাওলানা ড.মোহাম্মদ মকছুদুর রহমান।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের শুভেচ্ছা
সৌদি আরবের সাথে মিল রেখে চট্টগ্রামের দক্ষিণাঞ্চলের ৪০টি গ্রামের মানুষ ঈদ উদযাপন করবে আজ। এ উপলক্ষ্যে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দুই নেতা পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়ে বলেন, নৈতিকতা ও আত্মসংযমের শিক্ষা নিয়ে এক মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে পবিত্র রমজান মাস অতিবাহিত হবার পর নব আনন্দের ফল্গুধারায় ঈদ আমাদের দ্বারে উপস্থিত।

এই আনন্দঘন শুভ মুহুর্তে আমরা ভুলে যাই অহমিকা, হিংস্বা, ঘৃণা। ধনী গরিবের ভেদাভেদ ভুলে শ্রদ্ধা, স্নেহ, ভালোবাসার সোনালী আঁচলে বেঁধে আমরা ভ্রাতৃত্বের সুসম্পর্ক নিয়ে মেতে উঠি।

উচ্ছসিত মনে, আলোকিত জীবনের আকাংখা আমাদের হাতছানি দিয়ে ডাকে নব নব সোপানে। এই শুভ মুহুর্তে আমাদের কামনা দেশের সর্বস্তরের মানুষের জীবন শান্তিময়, সুখময় ও নিরাপদ হোক। সমৃদ্ধির পথে বাংলাদেশ আরো মর্যাদাবান হোক। এই প্রত্যাশায় অধিকার হারা সাধারণ মানুষের আস্থার ঠিকানা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দুই নেতা জনগণকে জানিয়েছেন ঈদ মোবারক।

শেয়ার করুন