নাইক্ষ্যংছড়ির নতুন ইউএনও সাদিয়া আফরিন কচি

নাইক্ষ্যংছড়ির নতুন ইউএনও সাদিয়া আফরিন কচি

শামীম ইকবাল চৌধুরী : নাইক্ষ্যংছড়ি উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেছেন চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার ভূমি সহকারি কমিশনার (এসি ল্যান্ড) সাদিয়া আফরিন কচি।

নবাগত ইউএনও হিসাবে নাইক্ষ্যংড়ি উপজেলায় যোগদান করে ১৯ জুন মঙ্গলবার দায়িত্ব বুঝে নিয়ে ২১ জুন বৃহস্পতিবার প্রথম কর্মদিবস হিসেবে অফিস করেছেন।

নবাগত ইউএনও সাদিয়া আফরিন কচি যোগদানের আগে বান্দরবান জেলা সহকারি ম্যাজিস্ট্রেট, আর,ডি,সি এবং চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) দায়িত্ব পালন করেছিলেন।

প্রথম কার্য দিবসে নবাগত নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি এবং বিদায়ি নির্বাহী কর্মকর্তা এস,এম সরওয়ার কামালের সাথে উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, কর্মচারী সৌজন্য সাক্ষাত করেন। এসময় ফুল দিয়ে বরন করে নেন এবং বিদায়ি ইউএনওকে ফুল তোড়া দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানান।

এছাড়া অফিস চলাকালীন সময়ে নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সাথে জনপ্রতিনিধি, স্থানীয় ও সুধীজন সাক্ষাত করেন। এসময় নবাগত নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি সাংবাদিকদের বলেন, আমি নাইক্ষ্যংছড়ি ইউএনও হিসাবে আজকে যোগদান করেছি। সরকারী দায়িত্ব পালনে আমি কঠোর হব, যে কোন ধরনের বেআইনী তৎপরতা কাউকে করতে দেয়া হবে না, সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডের সুফল যাতে করে সাধারণ মানুষ পান এ জন্য সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধিদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। উপস্থিত সকলেই তার উক্ত নির্দেশনা শুনে সাধুবাদ জনিয়ে নবাগত নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচিকে শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, ৩০তম বিসিএস ব্যাচের কর্মকর্তা সাদিয়া আফরিন কচির বাড়ি কক্সবাজার জেলার রামু উপজেলার পূর্ব জোয়ারিয়ানালা। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক ছেলে সন্তানের জননী। তার স্বামী ডাঃ মোঃ ইউনুছ কক্সবাজার
মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি অধ্যাপক বলে জানা গেছে।

নবাগত নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি দায়িত্ব পালনকালে সর্বমহলের সহযোগিতা কামনা করেছেন।

প্রসঙ্গত, সাদিয়া আফরিন কচি নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রথম মহিলা নির্বাহী কর্মকর্তা। এর আগে ইউএনও হিসাবে কোন মহিলা নাইক্ষ্যংছড়ি দায়িত্ব পালন করেননি। তবে বিদায়ি নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামালের পদোন্নতির কারনে তিনি অন্যত্র বদলী হলে তার স্থলে ইউএনও হিসাবে সাদিয়া আফরিন কচি যোগদান করেন।

শেয়ার করুন