বিএনপির নালিশ গ্রহণ করেনি গাজীপুরের মানুষ : সেতুমন্ত্রী কাদের

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপি যে নালিশ করেছে গাজীপুরের মানুষ তা গ্রহণ করেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৭ জুন) সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন-পরবর্তী এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটের ফল প্রত্যাখ্যান করে নির্বাচন বাতিল চেয়ে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় বিএনপির ফল প্রত্যাখ্যানের জবাবে দলটিকে বিদেশিদের কাছে নালিশ করার পরামর্শ দেন সেতুমন্ত্রী।

এ প্রসঙ্গে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, নালিশ করতে বলুন বিদেশিদের কাছে। তাদের নালিশ গাজীপুরের লোক গ্রহণ করেনি। বাংলাদেশের জনগণ গ্রহণ করেনি।

সেতুমন্ত্রী বলেন, অচিরেই তারা বিদেশিদের কাছে ধরণা দেবে নালিশ করার জন্য। জনগণের কাছে সাড়া না পেয়ে বিএনপি বিদেশিদের দ্বারস্থ হবে। জনগণের প্রতি তাদের কোনো আস্থা নেই। গাজীপুরের রায়কে প্রত্যাখ্যান করে বিএনপি জনগণের প্রতি অসম্মান প্রদর্শন করেছে।

বিএনপি নৌকার ব্যাজ লাগিয়ে ভোট-সন্ত্রাস করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা বরাবরের মতো পরিকল্পিতভাবে অরাজকতা সৃষ্টি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করেছিল। কিন্তু তা জাতির সামনে প্রকাশ পাওয়ার পরও তারা বিভ্রান্তি ছড়াচ্ছে। তিনি প্রশ্ন রাখেন- এত কিছুর পরও বিএনপির শুভবুদ্ধির উদয় হবে কিনা?

গাজীপুর সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গতকাল অবাধ, সুষ্ঠু, পক্ষপাতহীন ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। তাতে বেসরকারিভাবে তাদের প্রার্থী বিপুল ভোটে জয়ী হওয়ায় তিনি গাজীপুরবাসীসহ নির্বাচন-সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ দেন।

সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রেসিডিয়াম সদস্য আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন