ইউপি চেয়ারম্যানের ঝটিকা অভিযান
পারকি সৈকতে মাদকের কুঠরি গুড়িয়ে দিয়েছে প্রশাসন

আক্কাছ উদ্দিন (আনোয়ারা) :  আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে অসামাজিক কার্যকলাপের আস্তানা ও মাদকের বিরুদ্ধে ঝটিকা অভিযান চালিয়েছে স্থানীয় প্রশাসন। এসময় একাধিক কুঠরির বেশকিছু সরঞ্জাম পুড়িয়ে দেয়া হয়েছে। উচ্ছেদ করা হয়েছে অবৈধ স্থাপনা। বারশত ইউপি চেয়ারমস্যান এম এ কাইয়ুম শাহ পুরো অভিযান তদারকি করেন। থানা পুলিশ অভিযানে সহায়তা করেন।

শনিবার দুপুরে সৈকত এলাকায় বিভিন্ন দোকানপাটে এ অভিযান চালানো হয়। এসময় কয়েকটি দোকান থেকে অসামাজিক কর্মকান্ডের উপকরণ জব্দ করে আগুনে পুড়ানো হয়েছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে সৈকতে গড়ে উঠা দোকানগুলোর কুঠরিতে অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছে। অবাধে চলছে পতিতাবৃত্তি, জুয়ার আসর, মাদক সেবনসহ নানা অপরাধমূলক কর্মকান্ড।

এছাড়া ভাড়ায় নিয়ে অসংখ্য মোটর সাইকেল সৈকতে দাপিয়ে বেড়ানোর ফলে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। আর এসব কাজে টাকার বিনিময়ে দুষ্কৃতদের জোগান দিচ্ছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। এতে করে সৈকত এলাকায় অপরাধ প্রবণতা দিন দিন বাড়ছে। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও জেলা সৈকত ব্যবস্থাপনা কমিটির সদস্য এম এ কাইয়ুম শাহের নেতৃত্বে গতকাল সৈকত এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বন্দর পুলিশ ফাঁড়ির আইসি এসআই নাজিম উদ্দিন,রাঙ্গাদিয়া পুলিশ ফাঁড়ির আইসি এসআই আবদুল মজিদসহ সঙ্গীয় পুলিশ ফোর্স,পারকি সৈকত ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো.ইলিয়াছ,সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও পরিষদের গ্রাম পুলিশেরা তাঁর সঙ্গে ছিলেন।
চেয়ারম্যানের হঠাৎ অভিযানে আতংকিত হয়ে পড়েন ব্যবসায়ীরা। এ সময় কয়েকটি দোকানের পতিতালয় ভেঙ্গে সেখান থেকে চৌকি, কাপড়-চোপড়, পর্দা, বেডসহ বিভিন্ন উপকরণ জব্দ করে আগুনে পুড়ানো হয়।

এ ব্যাপারে এম এ কাইয়ুম শাহ বলেন, অসামাজিক কার্যকলাপ ও মাদকের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে অপরাধ কর্মকান্ডের বিভিন্ন উপকরণ জব্দ করে পুড়ানো হয়েছে। এদের কারণে সৈকতে অপরাধ বাড়ছে।

অপরাধীদের কোনভাবেই ছাড় দেয়া যাবে না। আগামী এক সপ্তাহের মধ্যে ব্যবসায়ীরা এসব কঠুরিঘর ভেঙ্গে না নিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। সেই সাথে সৈকত এলাকায় মোটর সাইকেলসহ যাবতীয় যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সৈকতে আসা পর্যটকরা যাতে নিরাপদে বেড়াতে পারে সে জন্য ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।