মাটিরাঙ্গায় অস্ত্রসহ ইউপিডিএফ কর্মী আটক

খাগড়াছড়ি : মাটিরাঙ্গা উপজেলার হরিধন মগ পাড়া এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ অংসাই মারমা (৪২) নামে এক ইউপিডিএফ কর্মীকে গ্রেফতার করেছে নিরাপত্তাবাহিনী।

সোমবার (৯ জুলাই) ভোর ৫টার দিকে চাঁদাবাজির জন্য হরিধন মগ পাড়ায় অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত অংসাই মারমা প্রকাশ অংসা হরিধন মগ পাড়ার মৃত অথই মারমার ছেলে এবং সে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট, ইউপিডিএফ (প্রসীত খীসা) এর চাঁদা আদায়কারী বলে জানা গেছে।

এ সময় তার বাড়িতে তল্লাশি চালিয়ে ১টি দেশীয় তৈরি এলজি, ২ রাউন্ড গুলি, ২টি দা-ধামা, দুইটি চাঁদা আদায়ের রশিদ বই ও দেশ বিরোধী কিছু পুস্তক উদ্ধার করা হয়।

নিরাপত্তাবাহিনী সুত্র জানায়, অংসাই মারমা দীর্ঘদিন ধরে মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা ও পুর্ব খেদাছড়া এলাকায় চাঁদাবাজিসহ প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউপিডিএফের সন্ত্রাসী কার্যক্রমে সরাসরি নিয়োজিত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদ শেষে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে মাটিরাঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোঃ জাকির হোসেন পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যৌথবাহিনীর হাতে আটক অংসাই মারমা ইউপিডিএফ কর্মী এবং হত্যাসহ চার মামলার তিন বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী। তার বিরুদ্ধে অস্ত্র আইনের ১৯ (চ) ধারায় মামলা দায়ের করা হয়েছে।