খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থীত সংগঠনের বিক্ষোভ

খাগড়াছড়ি : চট্টগ্রামের রাউজান উপজেলায় এক স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা ও রাঙ্গামাটির কাউখালীতে এক মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইউপিডিএফ সমর্থীত তিন সংগঠন।

মঙ্গলবার (১০ জুলাই) বেলা আড়াই টারদিকে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর জেলা কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করে। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখার নেতৃবৃন্দরা।

মিছিলটি জেলা পরিষদ ও রেড স্কোয়ার হয়ে উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে জেলা শহরের স্বনির্ভর বাজারস্থ শহীদ অমর বিকাশ চাকমা সড়কে এসে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা সহ-সাধারণ সম্পাদক অবনিকা চাকমা ও পিসিপি জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা প্রমূখ।

এসময় বক্তারা বলেন, গত ৫ জুলাই চট্টগ্রামের রাউজান ডাবুয়া হিংগলা ওয়ারা পুঞঞা বৌদ্ধ অনাথ আশ্রম থেকে অম্যাচিং মারমা নামে এক স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। আর এর কয়েকদিন যেতে না যেতেই গত ৯ জুলাই আবারও রাঙ্গামাটির কাউখালীতে এক মারমা নারীকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে দুর্বৃত্তরা। প্রশাসন এইসব ঘটনার সাথে জড়িত স্থানীয় চিহ্নিত দুর্বৃত্তদের এখনো পর্যন্ত গ্রেফতার করতে না পারায় দেশে নারীরা আজ অনিরাপদ হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ করে বক্তারা।