চিকিৎসক-ম্যাক্সের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্মারকলিপি

সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত তিন চিকিৎসক এবং ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ ৩ দফা দাবিতে স্বাস্থ্যমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে।

সোমবার (১৬ জুলাই) চট্টগ্রামের জেলা প্রশাসনের মাধ্যমে এ স্মারকলিপি দেয়া হয়। জেলা প্রশাসকের পক্ষ থেকে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান।

এসময় সাংবাদিক নেতারা বলেন, শিশু কন্যা রাইফা’র মৃত্যুর পর চট্টগ্রামের সিভিল সার্জনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি রাইফার মৃত্যুর জন্য চিকিৎসকের অদক্ষতা, দায়িত্ব অবহেলাকে দায়ী করে তিন চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। একইভাবে বেসরকারি হাসপাতাল ম্যাক্স’র বিরুদ্ধেও চিকিৎসার অবহেলার অভিযোগ তুলেন। একইভাবে স্বাস্থ্য অধিদফতরের গঠিত তদন্ত কমিটিও ঘটনাটি তদন্ত করে ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে ১১টি অনিয়ম চিহিৃত করেন। তদন্ত কমিটি প্রতিবেদন ইতোমধ্যে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা হলেও তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী দায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

সাংবাদিক নেতারা, চট্টগ্রামের সাংবাদিকদের পক্ষ থেকে উত্থাপিত ৩ দফা দাবি অবিলম্বে বাস্তবায়নের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন সংশ্লিষ্ট সংস্থার প্রতি আহ্বান জানান।

অন্যথায় দাবি আদায়ে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন চট্টগ্রামের সকল সাংবাদিক এবং সাধারণ নাগরিকদের সাথে নিয়ে রাইফার মৃত্যুর ঘটনায় জড়িত চিকিৎসক, ম্যাক্স হাসপাতাল বন্ধ করে দেওয়া ও সাংবাদিকদের সাথে অশোভন আচরণকারী ডা. ফয়সল ইকবালের বিচার দাবিতে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে বলে নেতারা ঘোষণা দেন।

এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৌহিদুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের নব-নির্বাচিত সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নির্বাহী কমিটির সদস্য উত্তম সেনগুপ্ত, আজাদী ইউনিট প্রধান খোরশেদ আলম, কর্ণফুলী ইউনিট প্রধান মোহাম্মদ আলী পাশা, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন