আনোয়ারায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

আনোয়ারা : ‘স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে আনোয়ারায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা, সম্মাননা প্রদান ও পোনা অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জুলাই) বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। মাঠ কর্মকর্তা জাহেদ আহমদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সৈয়দ হুমায়ূন মোরশেদ। এতে বক্তব্য রাখেন রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.দেলোয়ার হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো.হাসানুজ্জামান,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোশারফ হোসেন, আনোয়ারা প্রেস ক্লাব সভাপতি আনোয়ারুল হক, উপজেলা এনজিও ফোরাম সভাপতি নুরুল আবছার তালুকদার ও মৎস্যজীবি কৃষ্ণ জলদাশ প্রমূখ।

অনুষ্ঠানে উপজেলার তিনজন সেরা মৎস্য চাষীকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রা বের হয়ে বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিণ করে আবারও উপজেলা পরিষদে এসে শেষ হয়। পরে অতিথিদের নিয়ে উপজেলা পরিষদ পুকুরে পোনা অবমুক্ত করা হয়।