বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের শিল্পীদের বেড়েছে সম্মানী ভাতা

চট্টগ্রাম : দীর্ঘদিন পর বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের সকল স্তরের শিল্পী সম্মানী বৃদ্ধি করেছে প্রশাসন। সিটিভিতে শিল্পী সম্মানীতে কর্মরত প্রযোজক, প্রযোজনা সহকারী, অফিস সহকারী, এডিটর সহ সকল স্তরের কর্মচারী বহিরাগত আলোচকগন এই বাড়তি সম্মানী পাবেন। চলতি মাস থেকেই এই বর্ধিত ভাতা প্রদান কার্যকর হবে।

চট্টগ্রাম টেলিভিশন শিল্পী সমিতির সভাপতি, শিল্পী, সংবাদ পাঠক, পুথিঁ পাঠক, গীতিকার, উপস্থাপক, সুরকার ও সঙ্গীত পরিচালক শেখ নজরুল ইসলাম মাহমুদ চট্টগ্রাম কেন্দ্রের শিল্পীদেরকে ঢাকা কেন্দ্রের সমান সম্মানী না দেয়ায় এবং গত মে মাস থেকে চেক না দেওয়ায় ডিজি বরাবরে এক অভিযোগ দায়ের করে এর প্রেক্ষিতে ১৯ জুলাই বিটিভি রামপুরা সদর দপ্তরে বিটিভির ডাইরেক্টর ফাইনেন্স মো: ইউছুফ আলী ও শিল্পী সমিতির সভাপতি শেখ নজরুল ইসলাম মাহমুদ, সিটিভির জেনারেল ম্যানেজার নুরুল আজম পবন, সিটিভির এডি ফাইনেন্স জুরুল করিমের মধ্যে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দীর্ঘ ২ ঘন্টা আলোচনার পর চট্টগ্রম কেন্দ্রে ৫০% শিল্পী সম্মানী বাড়ানোর সিদ্ধান্ত গৃহীত হয় এবং সমস্ত বকেয়া চেক ১৫দিনের মধ্যে পরিশোধের সিদ্ধান্ত হয়।

শেখ নজরুল ইসলাম মাহমুদ অনুষ্ঠানকে সুন্দর করতে হলে ২০ কোটি টাকা বাজেট দেযার জন্য দাবী জানান। পরিশেষে বিটিভি ডাইরেক্টর মো: ইউছুফ আলী তার বক্তব্যে সিটিভির সকল কর্মকর্তাকে শিল্পীদের সাথে সুন্দর ব্যবহার করার পরামর্শ দেন। এবং হিসাব শাখার লোকদের শিল্পীদেরকে চেক দিতে দেরী না করার পরামর্শ দেন এবং শিল্পীদেরকে ঐক্যবদ্ধ থেকে অনুষ্ঠান সুন্দর করার আহবান জানান।

শেয়ার করুন