মিয়ানমার নাগরিক ও উপজাতি যুবক ইয়াবাসহ গ্রেপ্তার চকরিয়ায়

মিয়ানমার নাগরিক ও উপজাতি যুবক ইয়াবাসহ গ্রেপ্তার

মোহাম্মদ উল্লাহ : (কক্সবাজার) : যাত্রীবাহী বাসে পৃথক দুটি অভিযান চালিয়ে মিয়ানমার নাগরিক ও উপজাতি যুবককে ইয়াবাসহ গ্রেফতার করেছে থানা পুলিশ।

চকরিয়া হাইওয়ে পুলিশের তল্লাসি অভিযানে ইয়াবাসহ দুই মাদক পাচারকারী মিয়ানমার নাগরিক ও উপজাতি যুবককে গ্রেফতার করা হয়।

সোমবার (২৩ জুলাই) কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া ঢালা পয়েন্টে পুলিশের আলাদা দুটি অভিযানে যাত্রীবাহি বাসে তল্লাসি করে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১৮শত ইয়াবা বড়ি।

গ্রেফতারকৃত পাচারকারীরা হলেন কক্সবাজার জেলার উখিয়া উপজেলার মনখালী চাকমা পাড়া এলাকার মংলা প্রু চাকমার ছেলে চিননুছা চাকমা (১৮) ও মিয়ানমারের মংডুর নাফপুরা গ্রামের বাসিন্দা (বর্তমানে টেকনাফ রোহিঙ্গা শিবিরে অবস্থানরত) মোহাম্মদ হোছনের ছেলে মোঃ আইয়ুব (২০)।

মালুমঘাট হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, সোমবার দুপুরের দিকে খুটাখালী মেধাকচ্ছপিয়া এলাকায় হাইওয়ে পুলিশের নিয়মিত তল্লাশি অভিযানকালে তাদের আটক করা হয়। প্রথমে কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখী ইউনিক পরিবহনের যাত্রীবাহি বাসে তল্লাসি চালিয়ে যাত্রী উপজাতি যুবক চিননুছা চাকমার কাছ থেকে এক হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি বলেন, প্রথম অভিযানের একটু পর চট্টগ্রামমুখী যাত্রীবাহি মার্শা বাসে তল্লাশি চালিয়ে যাত্রী আইয়ুবের কাছ থেকে আটশত পিস ইয়াবা উদ্ধার করা হয়।

চকরিয়া থানায় গ্রেফতার দুই পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে।