শপথ নিলেন গাজীপুর সিটির মেয়র-কাউন্সিলর

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ গ্রহণ করেছেন গাজীপুর সিটি করপোরেশনের (জেসিসি) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা।

বৃহস্পতিবার (২৬ জুলাই) মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আর কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের শপথের পর তাদের উদ্দেশে বলেন, সবাইকে একটা অনুরোধ করবো- দেশের মানুষের সেবা করতে হবে। আপনারা নির্বাচিত জনপ্রতিনিধি। জনগণ ভোট দিয়েছে। যার যার এলাকায় কাজ করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

গত ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে বিজয়ী হন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম। নৌকা প্রতীকে তিনি পান চার লাখ ১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার, তিনি পান এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

এছাড়া, করপোরেশনের ৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে একজন ওয়ার্ড কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হন। বাকি ৫৬ কাউন্সিলর পদের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জয়ী হন ৩৭টিতে এবং বিএনপির প্রার্থী জয়ী হন ১২টিতে। এছাড়া জাতীয় পার্টির প্রার্থী জয়ী হন ২ ওয়ার্ডে।