মাদক ব্যবসায়ীদের আত্নসমর্পণ মাদক বিরোধী সভায়

রাহেবুল ইসলাম টিটুল : মাদক বিরোধী সভায় এলাকার চিহ্নিত ৮ মাদক ব্যবসায়ী আত্নসমর্পণ করেছেন। এসময় তারা সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেন। স্থানীয় প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা তাদের সাধুবাদ জানান।

বৃহস্পতিবার (২৬ জুলাই) সন্ধায় লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের চন্দ্রপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এ মাদক বিরোধী সভার আয়োজন করে এলাকার স্থানীয় সাধারণ মানুষ।

চন্দ্রপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পুলিশ সুপার এস.এম রাশিদুল হক।

মাদক বিরোধী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহামেদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান, শহীদ সোহারাওয়ার্দী সিনিয়ার সহকারী পুলিশ সুপার বি-সার্কেল, লালমনিরহাট, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু সাইদ, মোঃ মকবুল হোসেন অফিসার ইনচার্জ কালীগঞ্জ থানা, মিজানুর রহমান সেক্রেটারি জেলা কমিউনিটি পুলিশিং লালমনিরহাট, মনিরুল ইসলাম ককাঞ্চন সেক্রেটারী থানা কমিউনিট পুলিশিং কালীগঞ্জ সহ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের ইউপি সদস্য, মুক্তিযোদ্ধা, গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও এলাকার যুবসমাজসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

জেলা পুলিশ সুপার এস,এম রাশিদুল হক তার বক্তব্যে বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। মাদক থেকে সরে আসুন। আজকে যারা আত্নসমর্পণ করেছেন তাদেরকে সবাই দোয়া করে দেন যাতে করে তারা সুস্থ ও সুন্দর জীবন যাপন করতে পারেন। বাকী যারা মাদক ব্যবসা করছেন তারাও আত্নসমর্পণ করেন। যদি কোন আর্থিক সহযোগীতা বা কর্মসংস্থানের প্রয়োজন হয় আমাকে বলবেন আমি ব্যবস্থা করে দিবো।

পরে সভায় উপস্থিত সকলকে তিনি মাদক ব্যবসা না করার এবং মাদককে সমাজ থেকে প্রতিরোধ করার অঙ্গীকার করান। যারা এই এলাকায় গোপন ভাবে মাদক ব্যবসা করছেন যদি আজকের পরও না ছাড়েন তাহলে প্রত্যেকের দরজায় কড়া নাড়বো। মাদকের বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না সে যেই হোক।

কালীগঞ্জ থানার ওসি মোঃ মকবুল হোসেন তার বক্তব্যে বলেন, মাদক ব্যবসা ছেড়ে সাধারণ জীবন যাপনে আমি আপনাদের সাধুবাদ জানাই। সেই সাথে এলাকার জনসাধারণ ও যুবসমাজকে মাদক থেকে দূরে থাকার আহবান জানাই

আত্মসমর্পণকারী ৮জন হলেন, খবির উদ্দিন (৫৫) পিতা মোকছেদ আলী খামারভাতী, একই এলাকার সাবলু (৫০) পিতা মৃত বছর উদ্দিন,হাফিজুর(৩০) পিতা মৃত করিম বকস্, লতাবর এলাকার লুৎফর রহমানের ছেলে শাহিনুর লাল(২৫), খামারভাতি এলাকার বছর উদ্দিনের ছেলে বাবলু (৪৫), ওই এলাকার সৈয়দ মোস্তফার ছেলে মোফাজ্জল (৩৬) লতাবর এলাকার লুৎফর রহমানের ছেলে ফারুক (৩০), খামারভাতি এলাকার মৃত জয়নালের ছেলে রবিউল (২৮) এসময় তারা মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক-সাধারণ জীবন যাপনের অঙ্গীকারও করেন।

শেয়ার করুন