কলকাতা ফ্লাইট সপ্তাহে প্রতিদিন ৫ হাজার টাকায়

আগামী ১ আগস্ট থেকে ঢাকা–কলকাতা রুটে ফ্লাইট চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ইন্ডিগো এয়ারলাইন্স। ঢাকায় সংবাদ সম্মেলন করে ভারতের বেসরকারি বিমান সংস্থাটি জানিয়েছে, সপ্তাহের প্রতিদিনই এই রুটে একটি করে ফ্লাইট চালবে।

বাংলাদেশে কার্যক্রমের শুরুতে ঢাকা–কলকাতা ‘প্রমোশনাল’ ভাড়া ধরা হয়েছে ৫ হাজার ৩১ টাকা। আসা–যাওয়া বাবদ একজন যাত্রীকে গুণতে হবে ৭ হাজার ৮৫ টাকা।

তবে পরবর্তীতে ভাড়ার হার পরিবর্তন হতে পারে বলে জানিয়েছেন ইন্ডিগো এয়ারলাইন্সের চিফ স্ট্যাটেজিক অফিসার উইলিয়াম বোল্টার।

এখন বাংলাদেশ থেকে ঢাকা–কলকাতা রুটে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রিটার্ন টিকেটের ন্যূনতম ভাড়া সাড়ে ১২ হাজার টাকা। বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্স সাড়ে ১০ হাজার টাকা, নভোএয়ার ৯ হাজার ৯৯৯ টাকা, রিজেন্ট এয়ারওয়েজ ১০ হাজার টাকা করে ভাড়া রাখছে আসা–যাওয়ায়।

উইলিয়াম বোল্টার সাংবাদিকদের বলেন, তাদের ফ্লাইট প্রতিদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকা ছেড়ে যাবে এবং রাত ৮টায় কলকাতা পৌঁছাবে। অন্য ফ্লাইটটি কলকাতা থেকে বিকাল ৪টা ৪০ মিনিটে যাত্রা করে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। আসন সংখ্যার প্রায় অর্ধেক প্রমোশনাল ভাড়ায় পাওয়া যাবে বলে জানান তিনি। ইন্ডিগোর ওয়েবসাইটে গিয়ে অনলাইনে টিকেট বুকিং দেওয়া যাবে। ট্রাভেল এজেন্টদের কাছ থেকেও কেনা যাবে টিকেট। ইন্ডিগোর যাত্রীরা লাগেজে ২০ কেজি ও হাতে ৭ কেজি পর্যন্ত মালামাল বহন করতে পারবেন। নিজেদের বহরের এ ৩২০ মডেলের এয়ারক্রাফটটি ঢাকা–কলকাতা রুটে যাত্রী পরিবহনে ব্যবহার করা হবে বলে জানান ইন্ডিগোর চিফ স্ট্রাটেজিক অফিসার।

ঢাকায় ফ্লাইট চালুর মধ্য দিয়ে নবম আন্তর্জাতিক গন্তব্যে যাত্রা শুরু করতে যাচ্ছে ২০০৫ সালে প্রতিষ্ঠিত ইন্ডিগো। ২০১৮ সালে আটটি আন্তর্জাতিক ও ৪২টি অভ্যন্তরীণ গন্তব্যে তারা ৪ কোটি ৬০ লাখ মানুষকে সেবা দিয়েছে, যা এশিয়ার মধ্যে সপ্তম বলে এয়ারলাইন্সটির এক বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে।

শেয়ার করুন