বালিজুড়ী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানিজিং কমিটির সভাপতিকে তলব

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় হাইকোর্টের রায় অবমানা ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের কতৃক প্রেরিত নির্দেশনা অমান্য করায় বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাহিমা আক্তার ও ম্যানিজিং কমিটির সভাপতি আবুল খায়েরকে ডেকেছেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

মঙ্গলবার (৩১ জুলাই) বিষয়টির বিকালে সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল কুদ্দুছ।

তিনি বলেন, তারা কি চায়? কি তাদের সমস্যা? তারা এমন কি ক্ষমতাবান যে হাইকোর্টের নির্দেশ মানছে না। আমাদের নির্দেশও মানে না। তাদের বিদ্যালয় না রাখলে কি হবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানিজিং কমিটির সভাপতিকে বুধবার কার্য্যালয়ে আসার জন্য ডেকেছি। না আসলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

উল্লেখ্য, বালিজুরী এলাহীবক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক পরিচালনা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক মিলে বিদ্যালয়ের অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি করে প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে ২০১৭ সালের ১৭ জানুয়ারি চাকুরীচুত্যি করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেটের নির্দেশিত ৩ সদস্য বিশিষ্ট কমিটি এই বিষয়ে হাইকোর্টে রিট মামলা নং ১৫৪৩৩ দায়ের পর একটি তর্দন্ত কমিটির তদন্তে প্রমান পাওয়া যায়। এবং হাইকোর্ট ৯০দিনের মধ্যে স্বপদে বহাল করার জন্য নির্দেশ দেন সংশ্লিষ্ট কতৃপক্ষকে।

কিন্তু সেই আদেশ অমান্য করে গত ১৯ জুলাই সুনামগঞ্জ জেলা থেকে প্রকাশিত একটি পত্রিকায় প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়।