এবার দিন দুপুরে রাবার বাগান ব্যবস্থাপক অপহৃত

শামীম ইকবাল চৌধুরী : বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারীতে এবার দিন দুপুরে মোটরসাইকেল থামিয়ে রাবার বাগান ব্যবস্থাপককে অপহরণ করেছে সন্ত্রাসীরা। এসময় এক শ্রমিককে তারা ব্যাপক মারধর করে ছেড়ে দেয়।

বুধবার (১ আগষ্ট) বেলা সাড়ে বারটায় বাইশারী-আলিক্ষ্যং সড়কের মাল্টা বাগান নামক স্থানে এ ঘটনা ঘটে।ঘটনাস্থলটি বাইশারী বাজার থেকে চার কিলোমিটার উত্তরে।

অপহরণের শিকার ব্যক্তির নাম আরিফ উল্লাহ (৪৮)। তার বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুঠীবিলা গ্রামে। বাবার নাম মৃত মাওলানা আক্তার আহমদ। তিনি একযুগ ধরে বাইশারী স্টার রাবার বাগানের ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছেন।

প্রতক্ষ্যদর্শী শ্রমিক জসিম উদ্দিন বলেন, প্রতিদিনের ন্যায় সকালে ব্যবস্থাপক আরিফ উল্লাহ মোটর সাইকেল নিয়ে বাগানে যাই। বাগানের কাজ শেষে আমি সহ ফেরার পথে মাল্টা বাগান নামক স্থানে সাতজনের মুখোশ পরিহিত অস্ত্রধারী সন্ত্রাসী আমাদের মোটর সাইকেল থামিয়ে মারধর করে এবং ব্যবস্থাপককে ধরে পূর্বদিকের গহীন বনে নিয়ে যায়। যাওয়ার সময় তারা আমাকে ব্যাপক মারধর করে ছেড়ে দেয়।

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) আবু মুসা বলেন, ঘটনাটি শুনেছি এবং সাথে সাথে পুলিশ নিয়ে সম্ভাব্য স্থানে অভিযান পরিচালনা করছি।

এদিকে দিন দুপুরে রাবার বাগান ব্যবস্থাপক অপহরণের ঘটনায় সর্বত্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বাইশারীর শতাধিক রাবার বাগানের অন্তত দুই হাজার শ্রমিক উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছে।

এছাড়া ইতিপূর্বেও রাবার বাগান শ্রমিক, কৃষক, ব্যবসায়ী, চাকরীজীবিসহ অর্ধশতাধিক লোক অপহরণের শিকার হয় এবং তারা মুক্তিপণে ছাড়া পায়।

শেয়ার করুন