খাগড়াছড়িতে যুবলীগের শোক র‌্যালি ও আলোচনা সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খাগড়াছড়িতে শোক র‌্যালি ও আলোচনা সভা করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

শনিবার (১১ আগস্ট) বিকেলে সদরের কদমতলীস্থ জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয় থেকে শোক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরেরপ্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হল প্রাঙ্গণে গিয়ে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

পরে, মুক্তিযোদ্ধের চেতনা মঞ্চে জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভঅপতি ও ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

প্রধান অতিথির বক্তব্যে (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, স্বাধীনতা বিরোধীরা ছদ্মবেশে মহান মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামীলীগে ঢুকে বর্তমান সরকারের উন্নয়নে বাধাগ্রস্থ করতে সারাদেশে আবারও ষড়যন্ত্র শুরু করেছে তারা। তাই তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নানামুখী উন্নয়ন জনগনের কাছে তুলে ধরে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান।

বর্তমান সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে সুখে-দুখে পাশে থেকে সাধারণ জনগণের উদ্বুদ্ধ করে সমাজে উন্নয়নের কাজ করার জন্য নেতাকর্মীদের অনুরোধ জানান তিনি।

বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নুরনবী চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, সদর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরী, সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল প্রমুখ।

জাতীয় শোক দিবস উপলক্ষে শোক প্রস্তাব পাঠ করেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে. এম ইসমাইল হোসেন।

এসময়, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের জেলা, সদর, পৌর ও বিভিন্ন উপজেলা থেকে আগত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।