স্বেচ্ছায় অবৈধ দখল ছাড়ার নির্দেশ, প্রশাসনের সতর্কবার্তা জারি রাঙ্গামাটিতে

রাঙ্গামাটিতে দখলদারদের অবিলম্বে স্বেচ্ছায় অবৈধ দখল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে সতর্কবার্তা জারি করেছে জেলা প্রশাসন। শহরে মাইকিং করে প্রচার করা হচ্ছে এ সতর্কবার্তা।

নির্দেশ অমান্য করলে কঠোর অবস্থান নেয়া হবে বলে হুশিয়ার করে দেয়া হয়েছে দখলদারদের। জেলা প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছে।

শহরের বনরূপার বন বিভাগের কার্যালয়ের সামনে ফরেস্ট রোডে রাস্তা দখল করে বহু অবৈধ স্থাপনা নির্মাণ করেছে কিছু দখলদার। সর্বশেষ শনিবার (১১ আগস্ট) রাতে রাস্তার পাশ দখল করে নির্মাণ করা হয়েছে ১৫-১৬ অবৈধ স্থাপনা।

এসব দখলে ক্ষমতাসীনদের কতিপয় নেতাকর্মীর হাত রয়েছে বলে অভিযোগ ওঠে। অবৈধ স্থাপনার কারণে রাস্তা দিয়ে যান চলাচল ও লোকজনের হাঁটাচলা মারাত্মক বিঘ্ন ঘটছে। পবিত্রতা নষ্ট হচ্ছে পাশের বনরূপা কবরস্থানের। এসব বিষয়ে জেলা আইনশৃংখলা সভায় উত্থাপন করা হলে অবৈধ স্থাপনা সরাতে পদক্ষেপ নিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের নেজাররত ডেপুটি কালেক্টর এসএম রিয়াদ হাসান গৌরব বলেন, সোমবার (১৩ আগস্ট) জেলা প্রশাসন থেকে এক নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠিয়ে দখলদারদের ২-৩ দিনের মধ্যে নিজেদের উদ্যোগে অবৈধ স্থাপনাগুলো সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এরমধ্যে সরিয়ে নেয়া না হলে সবগুলো অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হবে। পাশাপাশি অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনানুগ কঠোর পদক্ষেপ নেয়া হবে। এ ছাড়াও শহরের যেসব স্থানে সরকারি রাস্তা বা জায়গা দখল করা হয়েছে, সেগুলোতেও অতি দ্রুত স্বেচ্ছায় দখল ছেড়ে দিতে সতর্কবার্তা জারি করা হয়েছে।

এ সতর্কবার্তা শহরে মাইকিং করে ব্যাপক প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে। এরপরও নির্দেশ অমান্য করা হলে তাদের বিরুদ্ধে আইনের কঠোর ব্যবস্থা নেয়া হবে।