বর্তমান সরকারের উন্নয়নে দেশে দারিদ্রের হার কমেছে : চুমকি

দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে বিভাজন করলে চলবে না। সমষ্টিগতভাবে সকলে মিলে মিশে কাজ করতে হবে। বর্তমান সরকারের উন্নয়নের কারণে দেশে দারিদ্রের হার কমে এসেছে। কয়েকদিন পর আর দেশে দরিদ্র মানুষ খুঁজে পাওয়া যাবে না।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকালে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়ন পরিষদে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগীতায় পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে কালীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

তিনি বলেন, এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে নারী-পুরুষ নির্বিশেষে আপামর জনসাধারণকে মিলে মিশে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, দরিদ্রদের কোনো দল নেই। তাদের একমাত্র দল যে সরকার তাদের সহযোগীতা করছে সেটাই। দারিদ্র বিমোচনে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যেমন কমিউনিটি হেলথ কিনিক, একটি বাড়ি একটি খামার, ভিজিডি কার্ড, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন ভাতা ও দরিদ্র জনগোষ্ঠীর জন্য ১০ টাকা কেজি চালের ব্যবস্থা করেছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুঃ মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুবকর মিয়া, তুমলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আবুবকর মিয়া বাক্কু প্রমুখ।

উল্লেখ্য, কালীগঞ্জ উপজেলার তুমলিয়া, নাগরী, বক্তারপুর, জামালপুর, জাঙ্গালিয়া, মোক্তারপুর ও বাহাদুরসাদী ইউনিয়নের মোট ১৪৮৩৭ কার্ডধারী উপকারভোগীর মধ্যে ২৯৬.৭৪০ মেট্রিকটন চাল বিতরণ করা হয়। প্রত্যেক উপকারভোগী ২০ কেজি করে ভিজিএফ চাল গ্রহণ করেন।

শেয়ার করুন