গুপ্তধন মেলেনি সেই বাড়িতে, উঠে গেল পুলিশ পাহারা

রাজধানী ঢাকার মিরপুরে যে বাড়িতে গুপ্তধন আছে বলে পাহারা বসানো হয়েছিল; অনুসন্ধান চালিয়ে ওই দাবির সত্যতা না পাওয়ায় সরিয়ে নেওয়া হয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকালে জেলা প্রশাসন গুপ্তধন নেই ঘোষণা দেওয়ার পর মিরপুর ১০ নম্বর সেকশনের ১৬ নম্বর সড়কের ১৬ নম্বর হোল্ডিংয়ের বাড়ি থেকে পুলিশ প্রহরা উঠে যায়।

ঢাকা জেলার নির্বাহী হাকিম তাজোয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের দল বাড়িটিতে বেলা ১টা থেকে ৪টা পর্যন্ত টানা অনুসন্ধান চালায়। দুটি স্ক্যানার দিয়ে পরীক্ষা করার পর নিশ্চিত হওয়া গেছে যে এখানে কোনো গুপ্তধন নেই।

তিনি বলেন, “যে দুটি স্ক্যানার দিয়ে পরীক্ষা করা হয়েছে সেই স্ক্যানার ১৫ থেকে ২০ ফুট গভীরে কোনো বস্তুর অবস্থান নিশ্চিত করতে পারে। সেখানে এমন কোনো বস্তুর অস্তিত্ব থাকলে তা মনিটরে ধরা পড়ত। মনিটরে সে রকম কোনো বস্তু ধরা পড়েনি।”

মিরপুর থানায় করা এক সাধারণ ডায়েরির সূত্র ধরে আধাপাকা ওই বাড়িতে গুপ্তধন থাকার সন্দেহে গত ২১ জুলাই নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে খোঁড়াখুড়ি শুরু হয়েছিল। ছয় ফুট খোঁড়ার পর ঝুঁকিপূর্ণ হওয়ায় তা বন্ধ করে দেওয়া হয়।

শেয়ার করুন