ইয়াবা ও অস্ত্রসহ পুলিশ পরিদর্শক জনতার হাতে আটক

পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় ৮৬ পিস ইয়াবাসহ ইকরাম হোসেন নামে পুলিশ পরিদর্শকে আটক করেছে স্থানীয় জনতা। পরে তাকে নিরাপত্তা বাহিনীর সহায়তায় মাটিরাঙা থানায় সোর্পদ করা হয়।

রোববার (১৯ আগস্ট) গভীর রাতে মাটিরাঙ্গা পৌরসভার ৯নং ওর্য়াডের রসুলপুর গ্রাম থেকে তাকে স্থানীয়রা আটক করে।

তিনি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ( পিবিআই ) চট্টগ্রাম অঞ্চলের পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত। এসময় তার কাছে সরকারি ‘নাইন এমএম’ একটি পিস্তল ও ১৬ রাউন্ড গুলি ছিল।

স্থানীয় সুত্রে জানা গেছে, রোববার গভীর রাতে মাটিরাঙ্গা উপজেলার ৯নং পৌর ওয়ার্ড রসুলপুর গ্রামের জৈনক মো: সোহেল রানার বাসা থেকে সন্দেহজনক আচরণবিধির কারণে স্থানীয়রা তাকে আটক করেন। পরে নিরাপত্তা বাহিনীর একটি টহল দল খবর পেয়ে ইকরাম হোসেনকে মাটিরাঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

স্থানীয় পৌর কাউন্সিলর মো: আবদুল খালেক জানান, ‌দীর্ঘদিন ধরেই এ ব্যক্তি (মো: ইকরাম হোসেন) নিজেকে পুলিশ সুপার পরিচয় দিয়ে এ বাড়িতে যাতায়াত করেন। তিনি নিজেকে ইসমত আরার স্বামী পরিচয় দিয়ে আসছেন। এ বাড়ি থেকে ইয়াবা ব্যবসা পরিচালিত হয় বলেও জানান তিনি।

এদিকে সোমবার (২০ আগস্ট) ঘটনাস্থলে পিবিআই পুলিশের চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার মো: মাইন উদ্দিন উপস্থিত হয়েছেন। তিনি জানান, ইকরাম হোসেনকে ইয়াবাসহ আটক করার বিষয়টি তদন্ত করা হচ্ছে। উধ্বর্তন কতৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান, পিবিআই পুলিশের এই কর্মকর্তা।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো: জাকির হোসেন বলেন, ‘পিবিআই উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি
জানানো হয়েছে। পিবিআই আটককৃত ইকরাম হোসেনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন।