বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী
‘ইভিএম দিয়ে কারচুপির নির্বাচন চায় আওয়ামী লীগ’

বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দিয়ে আওয়ামী লীগ সরকার কারচুপির নির্বাচন চায় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

শনিবার (১ সেপ্টেম্বর) বিকালে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে নগরীর কাজীর দেউরীস্থ শহীদ নূর আহমদ সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপির গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, আওয়ামীলীগ সরকার নির্বাচনে ইভিএম পদ্ধতি নিয়ে ষড়যন্ত্র করছে। জনগণের ওপর এ সরকারের আস্থা নেই কারণ তারা ক্ষমতায় থেকে জনগণকে কিছু দেয়নি। জনগণ শুধু অত্যাচারিত হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। সংবিধান পরিবর্তন করে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর নাছির উদ্দিন বলেন, শহীদ জিয়া ইসলামী মূল্যবোধ ও জাতীয়তাবাদী স্বাধীন সত্ত্বা নিয়ে এদেশে বেঁচে থাকার জন্য বিএনপি গঠন করেছিলো। বেগম জিয়াকে কারাগারে বন্দি করে রেখে আওয়ামীলীগ আজ কম্পিত। বেগম জিয়াকে মুক্ত করার জন্য অভ্যুত্থান ঘটবে। চট্টগ্রাম যখন গর্জে ওঠে সারাদেশ তখন গর্জে ওঠবে। চট্টগ্রাম থেকে আন্দোলনের সূচনা হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত গণ সমাবেশে ডা. শাহাদাত বলেন, চট্টগ্রামের জাতীয়তাবাদী পরিবার ঐক্যবদ্ধ। ইভিএম নিয়ে সরকার নতুন ষড়যন্ত্র শুরু করেছে। আগামী নির্বাচনে জনগণ সরকারের এই ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেবে।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি আলহাজ্ব এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সাবেক কাউন্সিলর সামশুল আলম, এডভোকেট আবদুস সাত্তার, হাজী মোঃ আলী, সবুক্তগীন সিদ্দিকী মক্কি, আশরাফ চৌধুরী, হারুন জামান, ছৈয়দ আহমদ, সাবেক কমিশনার মাহাবুবুল আলম, কামাল উদ্দিন কন্ট্রাক্টর, অধ্যাপক নুরুল আলম রাজু, ইকবাল চৌধুরী, আবদুস সাত্তার, এস এম আবুল ফয়েজ, এম এ হান্নান, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, মো: শাহ আলম, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহমেদুল আলম রাসেল, জাহাঙ্গির আলম দুলাল, কাউন্সিল আবুল হাসেম, মঞ্জুর আলম মঞ্জু, শাহেদ বক্স, আনোয়ার হোসেন লিপু, গাজী সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, হাজী মোঃ তৈয়ব, প্রচার সম্পদক সিহাব উদ্দিন মুবিন, শেখ নুরুল্লাহ বাহার, নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মণি, নগর স্বেচ্ছাসেবক দল সভাপতি এইচ এম রাশেদ খান প্রমুখসহ মহানগরীর ৪১ ওয়ার্ড ও ১৫ টি থানা অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন