চট্টগ্রামে শিবিরের ১৩ নেতাকর্মী গ্রেফতার

ইসলামী ছাত্র শিবিরের গ্রেফতার ১৩ নেতাকর্মী

চট্টগ্রাম: জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে শিবিরের উগ্র মতাদর্শের বিভিন্ন বই ও সরকারবিরোধী প্রচারপত্র উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩ সেপ্টেম্বর) বিকেলে নগরের সদরঘাট, অভয়মিত্র ঘাট ও বাকলিয়া এলাকা তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ১৩ জন হলেন- মো. কুতুব উদ্দিন (২৩), মো. ইয়াছিন আহাদ ইমন (২১), মো. জিয়াউর রহমান (২২), জুনাইদুল ইসলাম (২১), সাইফুদ্দিন খালেদ (২৪), মো. সাজ্জাদ হোসেন (২০), মো. রুহুল কাদের (২০), মো. মেহেরাজুল ইসলাম (১৮), মো. ইমরান হোসেন (২০), সাব্বির হোসেন (২৫), সাজেদুল করিম (১৮), খোরশেদ আলম (২৪) এবং মো. শাকিব (১৮)।

এদের মধ্যে মো. কুতুব উদ্দিন, মো. ইয়াছিন আহাদ ইমন, মো. জিয়াউর রহমান, জুনাইদুল ইসলাম এবং সাইফুদ্দিন খালেদ শিবিরের সদস্য, সাথী ও কর্মী পর্যায়ের নেতা এবং অন্যরা সাধ‍ারণ সদস্য।

বিষয়টি নিশ্চিত করে সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বলেন, পুলিশ ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলার পরিকল্পনা করেছিল তারা। তাদের সংগঠিত হওয়ার গোপন খবরে সদরঘাট থানার ইসলামিয়া কলেজ এলাকা থেকে প্রথমে একজনকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী অভয়মিত্রঘাট ও বাকলিয়া এলাকা থেকে অভিযান চালিয়ে অন্যদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ১৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান মো. নেজাম উদ্দিন।

শেয়ার করুন