৯২ শিক্ষাপ্রতিষ্ঠানে বিজ্ঞান শিক্ষা উপকরণ দিল ওয়ালটন

দেশের শীর্ষ স্থানীয় ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিকস পণ্য সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ বিজ্ঞান শিক্ষার মান উন্নয়নে গাজীপুর সদরের ৯২টি শিক্ষাপ্রতিষ্ঠানে বিনামূল্যে বিজ্ঞান শিক্ষা উপকরণ বিতরণ করেছে।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে গাজীপুরে উপজেলা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ওয়ালটনের সাইন্স রিসার্স ল্যাবের তৈরি শিক্ষা উপকরণ ‘কার্বন পরমাণু গঠন নমুনা’ ও ‘পর্যায় সারণিভিত্তিক দেয়াল ঘড়ি’ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেবেকা সুলতানা। বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম আবু ওবায়দা আলী, সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল কুদ্দুস, ওয়ালটন গ্রুপের এজিএম (সিএসআর এন্ড সোসালওয়েল ফেয়ার) মোঃ সাফায়েত হুদা, ওয়ালটন সাইন্স রিসার্স ল্যাবের এজিএম সারাহ নাজনীন ইসলাম প্রমুখ।

শুরুতে ‘কার্বন পরমাণু গঠন নমুনা’ ও ‘পর্যায় সারণিভিত্তিক দেয়াল ঘড়ি’ সম্পর্কে উপস্থিত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও প্রতিনিধিদের উদ্দেশ্যে প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন এবং নির্দেশনামূলক বক্তব্য রাখেন ওয়ালটন সাইন্স রিসার্স ল্যাবের এজিএম সারাহ নাজনীন ইসলাম।

অনুষ্ঠানে অতিথিরা ছাড়াও সদর উপজেলার সব কলেজ, উচ্চবিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেবেকা সুলতানা বলেন, ‘‘শিক্ষা প্রতিষ্ঠানে ‘কার্বন পরমাণু গঠন নমুনা’ ও ‘পর্যায় সারণিভিত্তিক দেয়াল ঘড়ি’ বিতরণের উদ্যোগকে ধন্যবাদ জানাই। এটা একটা বিশাল উদ্যোগ।’’

তিনি বলেন, ‘‘পড়াশুনা সহজ করতে এটা ভালো আবিষ্কার। তারা ভবিষ্যতে এ ধরনের কাজে আরো এগিয়ে আসবে। তাদের সর্বোচ্চ সহযোগিতা করা হবে।’’

ওয়ালটন গ্রুপের এজিম (সিএসআর এন্ড সোসালওয়েল ফেয়ার) মোঃ সাফায়েত হুদা জানান, এর আগে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলা, শ্রীপুর উপজেলা এবং কাপাসিয়া উপজেলার সব উচ্চবিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ওয়ালটনের তৈরি বিজ্ঞান সামগ্রী ‘কার্বন পরমাণু গঠন নমুনা’ ও ‘পর্যায় সারণিভিত্তিক দেয়াল ঘড়ি’ বিতরণ করা হয়েছে।