যাত্রীবাহী বাস-ছাড়পোকার মুখোমুখি সংঘর্ষে হতাহত ১৫, বাস জব্দ

যাত্রীবাহী বাস-ছাড়পোকার মুখোমুখি সংঘর্ষে ৬জন নিহত, আহত ৮

মোহাম্মদ উল্লাহ : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় স্টার লাইন পরিবহণের একটি যাত্রীবাহী বাস ও ছাড়পোকা গাড়ির মুখোমুখি সংঘর্ষে ৭ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৮জন। হতাহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক ৬জনকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা যায়। বাকীদের চিকিৎসা চলছে। স্টার লাইন পরিবহণের বাসটি জব্দ করেছে পুলিশ। নিহতদের লাশ চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে চকরিয়ার বরইতলী রাস্তার মাথা এলাকায় মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, লেগুনার চালক লোহাগাড়া উপজেলার আধুনগর এলাকার আহমদ হোছাইনের ছেলে খাইর আহমদ (৪০), উত্তর হারবাং পাহাড়তলী এলাকার সাইফুল ইসলামরে ছেলে আবুল কাশেম (২৭), হারবাং লালব্রীজ এলাকার মনজুর আলমের ছেলে জহির আলম (৩২)। লোহাগাড়া আধুনগরের বাসিন্দা আবুল কাশেমের স্ত্রী জায়তুন আক্তার (৩০), একই এলাকার মোস্তাক আহমদের স্ত্রী রোকেয়া বেগম (২৭), চুনতির হিন্দু পাড়ার যতিন্দ্র সিকদারের স্ত্রী বাসন্তী সিকদার এবং চকরিয়া বড়ইতলীর মঞ্জুর আলমের ছেলে শফিকুল কাদের তুষার।

প্রত্যক্ষদর্শীরা জনান, চট্টগ্রাম থেকে কক্সবাজারগামি স্টার লাইন পরিবহণের একটি যাত্রীবাহি বাস চকরিয়ার বরইতলী রাস্তার মাথায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ছাড়পোকা গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষে হয়। এতে ছাড়পোকা গাড়ির ৬ যাত্রী নিহত হয়। এর মধ্যে তিনজন মহিলা ও অপর তিনজন পুরুষ।

চিরিংগা হাইওয়ে পুলিশের আইসি নুরে আলম বলেন, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে হাইওয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্টার লাইন পরিবহণের বাসটি জব্দ করা হয়েছে।