ফেনীতে কিশোরী ধর্ষণ: যুবলীগ সভাপতি ও ইউপি সদস্যসহ গ্রেফতার ৫

ফেনীর সোনাগাজীতে এক কিশোরীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় দায়ের করা একটি মামলায় স্থানীয় ইউপি সদস্যসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার গভীর রাতে বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন।

ওসি মোয়াজ্জেম হোসেন বলেন, গত সোমবার বিকালে সোনাগাজীর চরসাহা ভিকারী গ্রামে এ ঘটনা ঘটে। পরদিন রাতে ১৭ বছর বয়সী ওই মেয়েটির বাবা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃতরা হলেন- বগাদানা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মাঈন উদ্দিন ও ওই ওয়ার্ডের ইউপি সদস্য মাঈন উদ্দিন, ওই ওয়ার্ডের অটোরিকশা চালক আলমগীর হোসেন (২৩), জয়নাল আবেদীন (২০), নজরুল ইসলাম (২১) ও আনোয়ার হোসেন (২২)।

মামলার বিবরণে বলা হয়, চরসাহা ভিকারী গ্রামের আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে সোমবার বিকালে হতদরিদ্রদের জন্য চাল কিনে বাড়ি ফিরছিল মেয়েটি। পথে জয়নাল, নজরুল ও আনোয়ার তাকে পাশের একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ করে। এক পর্যায়ে মেয়েটি অচেতন হয়ে পড়লে বাড়িতে পাঠানোর জন্য মেয়েটিকে একটি অটোরিকশায় তুলে পালিয়ে যায় তারা। পরে ওই অটোরিকশা চালক মেয়েটিকে ফের ধর্ষণ করার চেষ্টা কর। এ সময় মেয়েটির জ্ঞান ফিরে আসলে সে দ্রুত পালিয়ে যায় বলে মামলায় উল্লেখ করা হয়।

ওসি মোয়াজ্জেম বলেন, মেয়েটি বাড়ি ফিরে ঘটনাটি পবিবারকে জানালে তার বাবা ইউপি সদস্য মাঈনের কাছে অভিযোগ করেন।

“পরদিন জয়নাল, নজরুল ও আনোয়ারকে গ্রাম্য সালিশের মাধ্যমে নাকে খত দিয়ে মাঈন তাদের ছেড়ে দেন। এ সময় মেয়েটির বাবাকে বিষয়টি নিয়ে ‘বাড়াবাড়ি’ না করার জন্যও হুমকি দিয়ে যান তিনি।”

পরে মঙ্গলবার রাত ১০টার দিকে পাঁচজনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় আরও কয়েকজনকে আসামি করে এ মামলা দায়ের করা হয় বলে ওসি জানান।

শেয়ার করুন